পঞ্চম ধাপে ভাসানচর পৌঁছেছে আরো ১৭৫৯ রোহিঙ্গা

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৪ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীল হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের পঞ্চম ধাপের দ্বিতীয় পর্যায়ে এক হাজার ৭৫৯জন রোহিঙ্গা শরণার্থী ভাসানচরে পৌঁছেছে। বৃহস্পতিবার (৪মার্চ) দুপুর ২টায় নৌবাহিনীর পাঁচটি জাহাজে করে তাদের ভাসানচরে এসে পৌঁছায়। এ নিয়ে ভাসানচরে রোহিঙ্গার সংখ্যা ১৩ হাজার ছাড়ালো।

এর আগে, সকালে নৌবাহিনীর পাঁচটি জাহাজ ১৭৫৯ জন রোহিঙ্গা নিয়ে ভাসান চরের উদ্দেশ্যে রওনা হয়। তাদের মধ্যে ৪৪৫ জন পুরুষ, ৫১৬ মহিলা ও ৭৯৮ শিশু রয়েছে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহে আলম বলেন, এক হাজার ৭৫৯জন রোহিঙ্গাকে জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিক্যাল পরীক্ষা শেষে গাড়িতে করে ওয়্যার হাউজে সমবেত করা হয়েছে। পরে সেখানে তাদেরকে ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়ম-কানুন সম্পর্কে ব্রিফ করা হয়। ব্রিফ শেষে তাদের ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়। এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত বছরের ৪ ডিসেম্বর প্রথম ধাপে আনুষ্ঠানিক ভাবে নারী, পুরুষ ও শিশুসহ নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছান এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা। রোহিঙ্গাদের জন্য প্রস্তুত ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে তাদের রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *