নোয়াখালী জেলা প্রশাসকের নম্বর ক্লোন করে টাকা দাবি প্রতারক চক্র

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৮ এপ্রিল, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর জেলা প্রশাসকের সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করে সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জন প্রতিনিধিদের কাছে অর্থ দাবি করেছে একটি প্রতারক চক্র।

সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান বলেন, একটি প্রতারক চক্র আমার মোবাইল নম্বার ক্লোন করে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের কাছ থেকে অর্থ নেওয়ার চেষ্টা করে। তিনি আরও বলেন, এসব প্রতারক চক্রের খপ্পরে পড়ে টাকার লেনদেনসহ কোনো ধরনের তথ্য আদান-প্রদান না করার জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। এবিষয়ে সুধারাম থানায় জিডি করা হয়েছে।

জানা যায়, জেলা প্রশাসকের নম্বর ক্লোন করে চক্রটি নোয়াখালী পৌরসভা মেয়র শহিদ উল্যাহ খান সোহেল, চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তার কাছে জেলা সার্কিট হাউসে সচিবের জন্য ইফতার মাহফিলের টাকা দাবি করা করে। কেউ যেন এ চক্রের প্রতারণার শিকার না হন, সে জন্য সবাইকে সতর্ক করে জেলা প্রশাসকের ফেসবুক পেজে একটি বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা প্রশাসক নোয়াখালীর এর অফিসিয়াল মোবাইল ফোন নাম্বার ক্লোন করে একটি কুচক্রী মহল বিভিন্ন সরকারি দপ্তর এবং সাধারণ মানুষের কাছে অর্থ দাবি করছে এবং দাবিকৃত অর্থ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পাঠাতে অনুরোধ জানাচ্ছে। এ বিষয়ে বিভ্রান্ত না হয়ে সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।

এবিষয়ে চৌমুহনী পৌরসভার মেয়র খালেদ সাইফুল্লাহ বলেন, আজ দুপুর ১২ টা ৫৮ মিনিটের সময় আমার মোবাইলে নোয়াখালী জেলা প্রশাসকের নম্বার থেকে ১ লাখ টাকা বিকাশে ও নগদের প্রদানের জন্য বলে। আমি বলি বিকাশ টিকাশ কি বুঝি আমি সরাসরি এসে অফিসে দেখা করে দেব। একথা বলার মোবাইল ফোন রেখে দেয়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ারুল ইসলাম বলেন, জেলা প্রশাসকের নম্বর ক্লোন করে বিভিন্ন লোকের কাছে টাকা দাবি করা হচ্ছে, এমন তথ্য পেয়েছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *