নোয়াখালী জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১২ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে জেলা আওয়ামী লীগের বর্তমান আহবায়ক কমিটির উদ্যোগে এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

এদিকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে শনিবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত দলের বর্ধিত সভা চলে। জেলা আওয়ামীলীগ আহবায়ক এ এইচ এম খায়রুন আনম চৌধুরী সেলিমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুগ্ন আহবায়ক শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী -৩ বেগমগঞ্জ আসনের সাংসদ মামুনুর রশিদ কিরণ, এমপি ফরিদুল নাহার লাইলী, হারুন অর রশিদ, চাটখিল সোনাইমুড়ি আসনের সাংসদ আলাহাজ্ব এইচ এম ইব্রাহিম, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মোহাম্মদ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান এবিএম ডা: জাফর উল্যা সহ বর্তমান আহবায়ক কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

বর্ধিত সভায় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, দলকে সু-সংগঠিত করার লক্ষে আগামী মে মাসের মধ্যে জেলার সকল উপজেলা, ইউনিয়ন, পৌরসভা কমিটির সম্মেলনের মাধ্যমে সম্পূর্ণ করার নির্দেশ প্রদান করেন এবং আগামী ২২ জুন জেলা আওয়ামীলীগের সম্মেলন করার ঘোষনাও দেন তিনি।

অপর দিকে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদের এমপির বিরুদ্ধে একরামুল করিম চৌধুরী ফেসবুক লাইভে এসে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে জেলা শহর মাইজদীতে মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল করা হয়।

জানা গেছে, বিকেল সাড়ে তিনটা থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে একত্রিত হয় নেতাকর্মীরা। পরে শহরের প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করে তারা। এক পর্যায়ে জেলা আওয়ামী লীগ কার্যালয় সামনে মানববন্ধনে করে। এজন্য শহরে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এরআগে বিকেল ৩টার দিকে সাংসদ একরামুল করিম চৌধুরীর সমর্থকরা শহরে তার পক্ষে মিছিল করে। পরে তারা শহরের জামে মসজিদ মোড়ে জড়ো হলে পুলিশ তাদের বাধা দেয়। এসময় জেলা আওয়ামী লীগের কর্মসূচিতে আসা একটি পিকআপ ভ্যানে থাকা যুবকদের মারধরের চেষ্টা করে সাংসদের লোকজন। ঘটনাস্থলে থাকা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে সিঙ্গাপুর থেকে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে তিনি এসব কথা বলেন। তবে কিছুক্ষণ পর তিনি তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভ ভিডিওটি সরিয়ে নেন। এরআগে ১৮মিনিট ৩২ সেকেন্ডের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ওই লাইভে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, জেলা আ.লীগের আহবায়ক খায়রুল আনম সেলিম’সহ জেলার কয়েকজন নেতাকর্মীকে নিয়ে সমালোচনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *