নোয়াখালীর হাতিয়ার চানন্দী ও হরণী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীর ভোট বর্জন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৫ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : এজেন্টদের মারধর, ভোটারদের ভোটকেন্দ্রে আসতে না দেওয়া, প্রার্থীকে কেন্দ্র পরিদর্শনে বাধাসহ বেশ কিছু অভিযোগ এনে ভোট বর্জন করেছেন হাতিয়ার চানন্দী ইউনিয়নের স্বতন্ত্র ঢোল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম শামীম ও হরণী ইউনিয়নের স্বতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী মুশফিকুর রহমান।

বুধবার (১৫ জুন) দুপুর ১২ টায় ঘোড়া প্রতীকের প্রার্থী মুশফিকুর রহমানের নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করে নানান অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষনা দেন। অপর দিকে দুইটায় চানন্দী ইউনিয়নের স্বতন্ত্র ঢোল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম শামীম হাতিয়ার পার্শ্ববর্তী উপজেলা সুবর্নচর উপজেলার মঞ্জু চেয়ারম্যান বাজারে সাংবাদিক সম্মেলন করে তিনি ও ভোট বর্জনের ঘোষণা দেন।

এসময় তারা বলেন, ভোটের দিন সকাল থেকে কেন্দ্রে তার এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি। কয়েকটি কেন্দ্রে গণমাধ্যম কর্মীদের উপস্থিতিতে তাদের কেন্দ্রে ঢুকতে দিলেও পরক্ষণেই তাদের বের করে দেয়।

এসময় তারা অভিযোগ করে বলেন, ইউনিয়নের ভোট কেন্দ্র গুলো পরিদর্শন করতে দেয়া হয় নি। পথে পথে বাধা দেওয়ায় ভোটাররা কেন্দ্রে আসতে পারেন নি। পুলিশের প্রত্যক্ষ সহযোগীতায় হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলীর বহিরাগত সন্ত্রাসীরা এসব করেছে।

ভোটের প্রচারণার শুরু থেকে ভোটের দিন পর্যন্ত ভোটের নামে প্রহশন চালানো হয়েছে। বাহিরে পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনি রেখে কেন্দ্রের ভিতরে নৌকায় ভোট দিতে ভোটারদের বাধ্য করা হয়েছে। আঙ্গুলের চাপ নিয়ে ভোটারদের বের করে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন। ফলে বাধ্য হয়ে তারা ভোট বর্জন করেছেন। সকল কেন্দ্রে ভোটগ্রহন স্থগিত করে পুনরায় সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহনের দাবি জানান তিনি তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *