নোয়াখালীতে সেনাবাহিনী ও র‍্যাবের টহল, ১৪৭টি মামলা

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০২ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সরকার ঘোষিত ৭দিনের লকডাউনের দ্বিতীয় দিন নোয়াখালীতে কঠোর ভাবে চলছে। মানুষকে সচেতন করতে কাজ করছে আইন শৃঙ্খলা বাহিনী। একইসাথে প্রশাসনের পক্ষ থেকে মানুষের মাঝে বিতরণ করা হচ্ছে মাস্ক ও সুরক্ষা সামগ্রী। লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের ২১টি দল পৃথক অভিযান চালিয়ে ১৪৭টি মামলা দায়ের করেছেন। জনসচেতনতায় জেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।

শুক্রবার সকালে জেলার বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে নিত্য প্রয়োজনীয় দ্রব্য এবং ওষুধ দোকান ছাড়া সকল দোকান-পাট বন্ধ রয়েছে। শহরের প্রধান সড়ক ফাঁকা রয়েছে। কয়েকটি অটোরিকশা ও পণ্যবাহী সিএনজি, পিকআপ চলাচল করতে দেখা গেলেও তার সংখ্যা অনেক কম।

তবে গ্রামের কিছু কিছু বাজারে কয়েকটি দোকানের স্যার্টার অর্ধেক খোলা রাখতে দেখা গেছে। জেলার গুরুত্বপূর্ণ সড়কে পুলিশের চেক পোস্ট বসানো হয়েছে। বিভিন্ন সড়কে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবির সদস্যরা টহলে রয়েছে। চেক পোস্টে গাড়িগুলো গতিরোধ করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে, লকডাউন কার্যকর করতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে ভ্রাম্যমাণ আদালতের ২১টি দল। আইন অমান্য ও স্বাস্থ্য বিধি না মানায় লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার ১৪৭টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১লাখ ৬০হাজার ৩০০টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. খোরশেদ আলম খান জানান, লকডাউন কার্যকর করতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ ও পুলিশ প্রশাসন কাজ করছেন। প্রথম দিনেরমত আজও লকডাউন অমান্যকারিদের শাস্তির আওতায় আনা হচ্ছে। পুলিশের পাশাপাশি জেলায় সেনাবাহিনীর দুটি, র‌্যাবের দুটি দল ও দুই প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তারা জেলার বিভিন্ন স্থানে টহলে রয়েছেন। জেলায় করোনা সংক্রমণ রোধে সবাইকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *