নোয়াখালীতে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ১১ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন হয়। এ উপলক্ষে সকালে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেছে এবং বিকাল ৩টায় জেলা আ’লীগের কার্যালয়ের সামনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৮টায় নোয়াখালী জেলা আ’লীগের কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করে ও কার্যালয়ের সামনে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর বিভিন্ন কর্মসূচীর শুরু হয়। বিকাল ৩টায় জেলা শহর মাইজদীর প্রধান সড়কে একটি বিশাল আনন্দ মিছিল বের করে।

জেলা আ’লীগের কার্যালয়ের সামনে যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নোয়াখালী জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্ট’র সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক একরামুল হক বিপ্লবের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সাংসদ একরামুল করিম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সভাপতি ও সুবর্ণচর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনাম সেলিম, সহ সভাপতি আতাউর রহমান ভূঁইয়া মানিক, মোঃ জাহাঙ্গীর আলম, আবু তাহের, মাহমুদুর রহমান জাবেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান একেএম সামসুদ্দিন জেহান, যুগ্ম সাধারণ সম্পাদক মাওলা জিয়াউল হক লিটন, আব্দুল মমিন বিএসসি, এ এন্ড জে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আতাহার ইসরাক সাবাব চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ বাবলু, জেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান সেলিম, নোয়াখালী পৌর আ’লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আমিনুল হক মুন্না, জেলা ছাত্রলীগের সভাপতি আসাদুসজ্জামান আরমান, সাধারণ সম্পাদক আবুল হাসনাত আদনানসহ অন্যান্য নেতৃবৃন্দ প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক সুজন, পৌরছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক সাইফুজ্জামান সোহাগসহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ। আলোচনা সভায় সাংসদ একরামুল করিম চৌধুরী বলেন, মানবতার জননী, সফল রাষ্ট্র নায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে ভিশন ২০৪১ বাস্তবায়নের লক্ষে উন্নত বাংলাদেশ গঠনে বিশ্বাস ও আস্থা রেখে সারাদেশের ন্যায় নোয়াখালী জেলা যুবলীগও এক ও ঐক্যবদ্ধ আছে।

নোয়াখালীতে অতীতের ন্যায় জেলা যুবলীগসহ আওয়ামীলী ও ছাত্রলীগ অনেক বেশী শক্তিশালী অবস্থানে রয়েছে। আমার বিশ্বাস জেলা যুবলীগের নেতৃবৃন্দ এধারা অব্যাহত রেখে আগামীতেও বিএনপি জামাতের যেকোন প্রকার ষড়যন্ত্র ও চক্রান্ত শক্ত হাতে দমন করবে।

আরও খবরঃ-

**নোয়াখালী জেলা আ’লীগের প্রস্তাবিত কমিটিতে নিজের নাম ঘৃণা মনে প্রত্যাখ্যান করেছেন সেতুমন্ত্রীর ভাই**

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ১১ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী জেলা আ’লীগের প্রস্তাবিত কমিটিতে নিজের নাম ঘৃণা মনে প্রত্যাখ্যান করেছেন বাংলাদেশ আ’লীগের সাধারণ সম্পাদক ও সড়ক এবং পরিবহন ও সেতুমন্ত্রীর ভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা। তিনি জানান, প্রস্তাবিত কমিটিতে তাকে সহসভাপতি হিসেবে রাখা হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সকাল ১১টায় বসুরহাট পৌরসভা হলরুমে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা যুবলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা কালে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমি পদে থাকবো না। কারণ প্রস্তাবিত কমিটিতে ত্যাগী নেতা স্থান পায় নাই। আজকে অপশক্তি স্থান দখল করেছে। আজকে জাতীয় নেতারাও সত্য কথা বলে না। আজকে যারা তোষামোদ করে তারা নেতা। অপশক্তিকে কোন প্রশ্রয় দেয়া হবে না। আমার বড় কোন পদের দরকার নেই। যতদিন বেঁচে থাকবো অন্যায় অবিচার অনিয়মের বিরুদ্ধে কথা বলে যাব। কোন অন্যায়ের কাছে মাথা নত করবো না।

তিনি আরো বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নোয়াখালী জেলা আ’লীগের সাবেক সহসভাপতি মোহাম্মদ সাহাব উদ্দিন সর্বোচ্চ ত্যাগী নেতা। কিন্তু তিনি প্রস্তাবিত কমিটিতে স্থান পায় নাই। এ সময় তিনি, সাহাব উদ্দিন সাহেবকে জেলা আ’লীগের গুরুত্বপূর্ণ পদে রাখার দাবি জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগ উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সহসভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক নাজিম, বসুরহাট পৌরসভা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ছিদ্দিক, সাধারণ সম্পাদক আবুল খায়ের, উপজেলা যুবলীগের সভাপতি আজম পাশা চৌধুরী রুমেল, সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছারোয়ার, পৌরসভা যুবলীগের সভাপতি লুৎফুর রহমান মিন্টা, সাধারণ সম্পাদক সামছুদ্দিন নোমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সাধারণ সম্পাদক শাহ্ ফরহাদ লিংকন, পৌর ছাত্রলীগের সভপতি আব্দুল আউয়াল মানিক, সাধারণ সম্পাদক জাকির হোসেন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *