নোয়াখালীতে ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলার ঘটনায় গ্রেফতার-১

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ১৩ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর কবিরহাটে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দ্রেববত দাশের গাড়িতে হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মো.দেলোয়ার (৩৫) কবিরহাট উপজেলার নবগ্রামের মৃত বেচু মিয়ার ছেলে।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে গ্রেফতারকৃত আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। এর আগে, সোমবার দিবাগত রাত ৩টার দিকে অভিযুক্ত আসামিকে কবিরহাটের ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামের নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি আরও জানান, সরকারি কাজে বাধা প্রদান করায় ১৪জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৯০-৯৫জনকে আসামি করে ভুক্তভোগী ম্যাজিস্ট্রেটের পেশকার দেলোয়ার হোসেন বাদী হয়ে গতকাল সোমবার রাত ৮টায় এ মামলা দায়ের করেন। গ্রেফতারকৃত মো.দেলোয়ার ওই মামলার ৬নম্বর আসামি। পুলিশ অভিযুক্ত অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে। গ্রেফতারকৃত আসামিকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

উল্লেখ্য, গতকাল সোমবার (১২ জুলাই) বেলা সাড়ে ৩টার দিকে নোয়াখালীর কবিরহাটে ধানসিঁড়ি ইউনিয়নের নবগ্রামের চিরিঙ্গা বাজারে পশুরহাট বসাতে বাধা দেয়ায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশের গাড়িতে গোবর নিক্ষেপ ও ভাংচুর করে তাকে অবরুদ্ধ করে রাখার এই ঘটনা ঘটে।

স্থানীয়দের সূত্র জানায়, কবিরহাট উপজেলার চিরিঙ্গা বাজার পরিচালনা কমিটির যোগসাজশে কঠোর বিধিনিষেধ অমান্য করে বসেছিল ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির পশুর হাট। খবর পেয়ে জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ঘটনাস্থলে গিয়ে পশুরহাট বন্ধ করার নির্দেশ দেয়।

এ সময় চিরিঙ্গা বাজার পরিচালনা কমিটির কয়েকজন নেতৃবৃন্দের উসকানিতে উপস্থিত জনতা বিক্ষুদ্ধ হয়ে জেলা ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে এবং গাড়িতে গোবর নিক্ষেপ করে তাকে অবরুদ্ধ করে রাখে। পরে খবর পেয়ে কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার ও কবিরহাট থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কবিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিনা আক্তার জানান, পশুরহাট বন্ধে নির্দেশনা দিলে ম্যাজিস্ট্রেটের গাড়িতে হামলার ঘটনা ঘটে। তবে গাড়িতে গোবর নিক্ষেপের কথা আমার জানা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *