নোয়াখালীতে ভূমিহীনদের ক্ষতিপূরণ ও নদী ভাঙন রোধে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ১৫ ফেব্রুয়ারী, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর হাতিয়া ও সুবর্ণচরের ভূমিহীন ৬ শতাধিক নারী-পুরুষ বেড়িবাঁধ নির্মাণের ক্ষতিপূরণ ও ভাঙন রোধে পদক্ষেপ গ্রহণের দাবীতে মাননববন্ধন করেছে সোমবার (১৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ভুক্তভোগী পরিবার গুলো বলেন, ২০১৬ সালের দিকে নলেরচর, কেয়ারিং চর ও চরনঙ্গলিয়ায় ভূমিহীনদের উচ্ছেদ করে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে একটি বেড়িবাঁধ করে সিডিএসপি। কথা ছিল পার্শ্ববর্তী মৌজার মূল্য অনুপাতে তিনগুণ বেশি দাম দেয়া হবে। কিন্তু দীর্ঘ চার বছর অতিবাহিত হলেও সিডিএসপি ও পানি উন্নয়ন বোর্ড কোনো ক্ষতিপূরণ দেয়নি।

তারা আরো বলেন, ছেলে মেয়ে নিয়ে তারা খুব কষ্টে আছে। একদিকে নদী ভাঙনের শিকার হয়ে তারা বাস্তচ্যুত্ত হচ্ছে। অপর দিকে তাদের মালিকানাধীন জমির উপর দিয়ে বেড়িবাধ করে পুনরায় তাদেরকে বাস্তুচ্যুত করা হয়েছে। তারা জমির ক্ষতিপূরণ ও দ্রুত ভাঙন রোধে কার্যকর পদক্ষেপের দাবী জানান।

এই সময় নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া পানি ব্যবস্থাপনা বলে ফেডারেশনের সভাপতি আবদুল মালেক ফরায়েজি, সদস্য শাহে আলম, মো.সুমির ও আরিফুল ইসলাম সহ ৬ শতাধিক ভূমিহীন মানববন্ধন ও সমাবেশে অংশগ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *