নোয়াখালীতে ভিক্ষাবৃত্তি থেকে কর্ম জীবনে ফিরেছেন একটি পরিবার

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ২৯ এপ্রিল, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের নুরজাহান বেগম জেলা প্রশাসনের সহযোগিতায় ভিক্ষাবৃত্তি ছেড়ে ব্যবসা শুরু করেন।

জানা যায়, “ভিক্ষা নয় কর্মই জীবন” এই স্লোগানকে সামনে রেখে ভিক্ষুকমুক্ত নোয়াখালী গড়ার লক্ষ্যে আজ বৃহস্পতিবার  সকাল ১১ টায় নোয়াখালী জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খানের সহযোগিতা ও দিকনির্দেশনায় এবং স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত মানবিক অর্গানাইজেশনের  তত্ত্বাবধানে সদর উপজেলার নেওয়াজপুর ইউনিয়নের নেয়ামত পুর গ্রামে নুর জাহান বেগম কে একটি দোকান উপহার দেওয়া হয়।

ভিক্ষুকমুক্ত নোয়াখালী গড়ার লক্ষ্যে প্রথম ধাপে ১০০ জন ভিক্ষুককে পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে দোকান প্রজেক্ট নং-১৪  এর উদ্বোধন করেন সদর উপজেলা কমিশনার (ভূমি) ফাতিমা সুলতানা। এ সময় আরো উপস্থিত ছিলেন, আলোকিত মানবিক অর্গানাইজেশনের সভাপতি পারভেজ মোল্লা, সাধারণ সম্পাদক রিয়েল খান প্রমূখ।

উপকারভোগী নুর জাহান বেগম জানান, ভিক্ষা জীবন থেকে মুক্তি পেয়ে এবং নতুন কর্মসংস্থানের সুযোগ পেয়ে তিনি আনন্দিত। তিনি প্রধানমন্ত্রী এবং জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *