নোয়াখালীতে ব্যবসায়ীকে কুপিয়ে জখম, প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর, আটক-৫

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ০৯ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সেনবাগে  দুটি ব্যবসা প্রতিষ্ঠান ও একটি ইটভাটায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় আহত ব্যবসায়ী তাজুল্ ইসলামকে (৪০), নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি উপজেলার ছাতারপাইয়া ইউপির পশ্চিম ছাতারপাইয়া এলাকার জয়নাল আবেদীনের ছেলে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবসায়ী সেনবাগ থানায় মামলা করলে পুলিশ ৫জনকে আটক করে।

রোববার (৯ মে) দুপুরে আটককৃত আসামিদের গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। একই দিন সকালে এ ঘটনার জড়িত ৫ জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো, সাদ্দাম (২৪) ,মাঈন উদ্দিন সুজন (২১),আবদুল মোতালেব (৩৮),ওমর ফারুক (৩০) ও মাসুদ (৩৮)।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে ওই এলাকার  ছাতারপাইয়া বাজারের কাশিপুর রোডে এ ঘটনা ঘটে।  সন্ত্রাসীরা ওই ব্যবসায়ীকে কুপিয়ে জখম করে তার প্রতিষ্ঠানে ব্যাপক ভাঙচুর চালায় এবং আরেক ইটভাটা  ব্যবসায়ীর ৫টি পিকআপ ভ্যানসহ কয়েকটি এক্সকাভেটর ভাংচুর করে।

মামলা ও স্থানীয় সূত্রে আরো জানা যায়,ছাতারপাইয়া বাজারে ইফতার পূর্ববর্তী সময় যানজটকে কেন্দ্র করে স্থানীয় অটোরিকশা চালকদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এসময় বাজারের জয়নাল প্লাজার ব্যবসায়ী তাজুল ইসলাম  তাদের শান্ত করার চেষ্টা করলে অটোরিকশা চালকদের কয়েকজন তার উপর ক্ষুদ্ধ হয়। কথাকাটাকাটির একপর্যায়ে সোনাকান্দি গ্রামের  জহির, মহিন, কামাল, বাবু ও শাকিলের নেতৃত্বে ১৫-২০ জনের একটি সন্ত্রাসীদল তাজুল ইসলামের ওপর হামলা চালিয়ে কুপিয়ে জখম পরে।

এসময় তারা ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর এবং লুটপাট করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করে। শুধু তাই নয় পাশ্ববর্তী তাজুল ইসলামের ভায়রা প্রথম শ্রেণীর ঠিকাদার আবুল কালামের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে। পরবর্তীতে রাতে আবুল কালামের মালিকানাধীন কেবিএমসি ব্রিক ফিল্ডে ঢুকে হামলা চালিয়ে ২ টি এক্সকাভেটর, ৫টি মাটিকাটার ও ইট সরবরাহের হাইড্রেলিক পিকআপ ভাংচুর করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল বাতেন মৃধা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ ঘটনার সাথে জড়িত ৫ জনকে আটক করে কারাগারে পাঠিয়েছে । অপর আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *