নোয়াখালীতে ডায়রিয়ায় একই পরিবারের দুই জনের মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ৩১ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় ডায়রিয়ায় আক্রান্ত হয়ে গত ৮ দিনের মধ্যে একই পরিবারের দুই জনের মৃত্যু হয়েছে।

একই বাড়িতে আরো কয়েকজন ডায়ারিয়ায় আক্রান্ত আছে বলে জানিয়েছে স্থানীয় এলাকাবাসী। নিহতরা সম্পর্কে দাদা-নাতী ছিল।

সোমবার (৩১ মে) সকাল ৯টার দিকে মো. রাসেদ (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়। সে উপজেলার চর ওয়াপদা ৯নম্বর ওয়ার্ডের চর বৈশাখী গ্রামের রেজ্জাগো বাড়ির মো.হানিফের ছেলে। এর আগে, গত (২৪ মে) দুপরের দিকে তার দাদী সখিনা খাতুন (৯০) স্ট্রং ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যায়।

নিহত রাসেদের জেঠা নুরুল হক বেপারী ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি আরো জানান, সকালের দিকে রাসেদকে গুরুত্বর অসুস্থ অবস্থায নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে গাড়িতে তার মৃত্যু হয়। গত (২৪ মে) দুপুরে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে তার মা মারা যায়। তারা দুইজনই ডায়রিয়ায় আক্রান্ত ছিলেন বলে জানাগেছে।

স্থানীয়দের অভিযোগ, এসব অঞ্চলে বিশুদ্ধ পানির অভাব রয়েছে। তবে উপজেলা স্বাস্থ্য অধিদপ্তরের কোন কার্যক্রম নেই বললেই চলে।

চরজব্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.শাহেলা সুলতানা ঝুমা জানান, রাসেদ গত ৩ দিন আগে ডায়রিয়ায় আক্রান্ত হয়। এ বিষয়ে সে পরিবারের কাউকে কিছু জানাইনি। আজ সকালে তাকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তবে তাদের পরিবারের আরেক সদস্য ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছে বলে তার জানা নেই বলে  তিনি মন্তব্য করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *