নোয়াখালীতে করোনায় আক্রান্তদের জন্য অক্সিজেন ব্যাংক উদ্বোধন

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৫ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী পৌরসভার করোনায় আক্রান্ত রোগীদের জন্য ‘পৌর মেয়রের অক্সিজেন ব্যাংক’ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল সাড়ে ১০টায় পৌরসভার মেয়র মো. সহিদ উল্যাহ খান সোহেল আনুষ্ঠানিক ভাবে এ অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র সহিদ উল্যাহ খান বলেন, করোনা মহামারিতে আজ বাংলাদেশসহ গোটা বিশ্বে প্রতিদিন লাখ লাখ মানুষ আক্রান্ত হচ্ছেন। এর মধ্যে অনেকেই আছেন, যাঁরা সময়মতো অক্সিজেন না পেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ছেন এবং মৃত্যুর কোলে ঢলে পড়ছেন। তাই নোয়াখালী পৌরসভার করোনায় আক্রান্ত বাসিন্দাদের কথা বিবেচনা করে তিনি অক্সিজেন ব্যাংক গড়ে তোলার উদ্যোগটি নিয়েছেন।

মেয়র বলেন, প্রাথমিক ভাবে ১৫টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে এ অক্সিজেন ব্যাংকের কার্যক্রম শুরু করা হয়েছে। চাহিদা বাড়লে আরও নতুন অক্সিজেন সিলিন্ডার এই ব্যাংকে সংযুক্ত করা হবে। এই ব্যাংক থেকে দিনরাত ২৪ ঘণ্টা অক্সিজেন সেবা পাবেন পৌরবাসী। সেবা নিশ্চিত করার জন্য ইতিমধ্যে প্রয়োজনীয় জনবলও নিশ্চিত করা হয়েছে।

অক্সিজেন ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র রতন কৃষ্ণ পাল, নির্বাহী প্রকৌশলী সুজিত বড়ুয়া, কাউন্সিলর নাসিম উদ্দিন সুনাম, আলমগীর হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *