নোবিপ্রবির সেই কর্মকর্তাকে শোকজ

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ২৩ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) দপ্তরের সহকারী পরিচালক জিয়াউর রহমান ভূইয়া ওরপে সম্রাটকে (৩৫) কারণ দর্শানো নোটিশ (শোকজ) করা হয়েছে।

মঙ্গলবার (২২ জুন) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের আদেশক্রমে এই কারণ দর্শানো নোটিশ (শোকজ) করা হয় তাকে।

একই দিন বিকেলে বিষয়টি নিশ্চিত করেন, নোবিপ্রবি রেজিস্ট্রার প্রফেসর ড. মো. আবুল হোসেন। তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাকে শোকজ করা হয়। তিনি আরও জানান, জেলা পুলিশ সুপারের কাছে তার মামলার কাগজ পত্র চাওয়া হয়েছে। মামলার কাগজপত্র হাতে পেলে পরবর্তী দাপে আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে।

একাধিক সূত্রে জানা যায়, সে গত তিনবছর বিশ্ববিদ্যালয়ে চাকরিতে ছিল অনুপস্থিত। কিন্তু প্রতি মাসে রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন উত্তোলন করতেন।

এ বিষয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. দিদার-উল-আলম বলেন, মদপানের ছবি সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া এবং কর্মস্থলে অনুপস্থিত থাকায় তাকে শোকজ করা হয়েছে। দশ কার্যদিবসের মধ্যে তাকে ওই শোকজের জবাব দিতে বলা হয়েছে। বিভিন্ন কারণে এই কর্মকর্তা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে অফিস না করলে এদের পিছনে বড় কেউ থাকায় সহজে ব্যবস্থা নেওয়া যায়না বলেও তিনি মন্তব্য করেছেন।

উল্লেখ্য, সম্প্রতি গত (১৭ জুন) রাত ১২টা ৮ মিনিটে সম্রাট ফেসবুকে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে অশ্লীল মন্তব্য করে পুলিশ হাতে আটক হয়। পরে পুলিশ তাকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করে। এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্রাটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানাচ্ছেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *