নোবিপ্রবিতে বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতার পুরস্কার বিতরণ 

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৬ মার্চ ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান আজ সোমবার ০৬ মার্চ ২০২৩ শরীরচর্চা শিক্ষা বিভাগের আয়োজনে নোবিপ্রবি কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. এস. এম. মাহবুবুর রহমান, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ আতিকুর রহমান ভূঞা, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক জনাব মেজবাহ উদ্দিন পলাশ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শরীরচর্চা শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) জনাব মোঃ রুবেল মিয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শরীরচর্চা শিক্ষা বিভাগের সহকারী পরিচালক জনাব নাজমুন নাহার বিউটি ও ইংরেজি বিভাগের প্রভাষক জনাব নুসরাত জাহান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার বিশেষ গুরুত্ব রয়েছে। আমাদের তরুণরা খেলাধুলায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করবে এই প্রত্যাশা করি। একই সঙ্গে শিক্ষার্থীদের শৃঙ্খলা ও নৈতিকতার সাথে জীবনযাপন করতে হবে। তবেই একজন আদর্শ নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব। আমি আশা করবো প্রতিবছর এ ধরণের প্রতিযোগিতার আয়োজন করা হবে, যেন এখান থেকেও জাতীয় পর্যায়ের ক্রীড়াবিদ সৃষ্টি হতে পারে। এই আয়োজনের সফলতা কামনা করছি একই সঙ্গে আয়োজনের সাথে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’

সকাল ১০টায় অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এরপর পবীত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয়। পরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয় ও জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করা হয়। এরপর প্রধান অতিথি আনুষ্ঠানিক ভাবে বেলুন উড়িয়ে বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২৩ এর উদ্বোধন ঘোষণা করেন। পরে প্রতিযোগিদের মনোমুগ্ধকর মার্চ পাষ্ট ও অভিবাদন প্রদান অনুষ্ঠিত হয়। এসময় ক্রীড়াবিদদের শপথ গ্রহণ, মশাল প্রজ্জ্বলন, ক্রীড়াভূমি পরিক্রমন ও মশাল স্থাপন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আগত ক্ষুদে শিক্ষার্থীরা প্রধান অতিথির সম্মুখে মনোজ্ঞ দেশাত্ববোধক গান ও নৃত্য পরিবেশন করেন।

পরে নোবিপ্রবি বার্ষিক এ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২৩ এর বিভিন্ন ইভেন্টের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ ও ক্রীড়াবিদগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *