নীলফামারী ২৮ মণ ওজনের হিটলার প্রস্তুত, ক্রেতা সঙ্কট

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ১৭ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নীলফামারীর ডোমার উপজেলার প্রত্যন্ত গ্রাম অঞ্চল মাঝিয়ালী ডাঙ্গা এলাকায় বসবাস করেন কৃষক বেকনুর রহমান। তিনি শখের বশে তিন বছর পূর্বে পার্শ্ববর্তী জেলা দিনাজপুরের কাহারোল থেকে বিদেশী হলেস্টিয়ান ফ্রিজিয়ান জাতের এক বছর বয়সী একটি এঁড়ে বাছুর ৫৩ হাজার টাকায় ক্রয় করেন।

কৃষির পাশাপাশি বিদেশী এঁড়ে বাছুরটি বাড়ীতে রেখে লালন পালন শুরু করেন। দেখতে সুঠাম ও বলশালী দেখায় নাম রাখেন ‘হিটলার’। বেকনুর রহমান কৃষিকাজে ব্যস্ত থাকায়, হিটলারের দেখাশুনার দায়িত্ব পড়ে ছেলে সামীম ইসলামের উপর।

সামীম ইসলাম জানান, বাছুরটি ক্রয়ের পর থেকে ঘাস, খড়, খৈল ও ভুষি দেশীয় খাবার খাওয়ানো হতো। দিনদিন বয়স বৃদ্ধির সাথে সাথে খাওয়ার পরিমাণ বৃদ্ধি পায়। এখন প্রতিদিন খাওয়া খরচ প্রায় ছয়শত টাকা লাগে। অনেক বড় হয়ে গেল হিটলার। লম্বায় ৯ফিট ও উচ্চতায় সাড়ে ৫ফিট। মিটার স্কেলে ওজন করেছি, ওজন হয়েছে সাড়ে ২৮ মণ।

বেকনুর রহমান বলেন, এবারে কোরবানী ঈদের জন্য হিটলারকে ঢাকায় নিয়ে যেতে চেয়েছি। কিন্তু করোনার কারণে নিয়ে যেতে পারছিনা। প্রতিনিয়ত যেভাবে খরচ হচ্ছে তাতে হিটলারকে বিক্রয় করা অতীব জরুরী। কিন্তু এ পর্যন্ত হিটলারকে কেউ দাম করলো না, একজন গ্রাহক দাম করলেও আমার মনটা ভালো লাগতো, কিন্তু এই হিটলারকে কেনার মতো গ্রাহক মনে হয় নীলফামারীতে নেই। ঈদ তো আর মাএ কয়দিন, কি করবো উপায় পাচ্ছিনা।

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: মোজাম্মেল হক জানান, আসন্ন ঈদ উপলক্ষে উপজেলায় ৮ হাজার দুইশত পাঁচটি গরু ও ৩ হাজার তিনশত সাতটি ছাগল বিক্রির জন্যে প্রস্তুত আছে। তাদের মধ্যে ‘হিটলার’ সবার বড়। করোনা ভাইরাস রোধে সরকারের কঠোর লকডাউনের কারনে আমরা “অনলাইন কোরবানী’র পশুর হাট” নামে একটি সাইড চালু করেছি, সেখান থেকে পশু কেনাবেচা করা যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *