নীলফামারী মাদ্রাসা জাতীয়করনের দাবীতে মানববন্ধন

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ২৩ মে, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারাদেশ ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করনের জন্য আগামী অর্থ বছরে অর্থ বরাদ্দের প্রস্তাব রাখার দাবীতে নীলফামারীতে মানব বন্ধন ও স্মারক লিপি প্রদান করা হয়েছে।

রবিবার (২৩ মে) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি নীলফামারী জেলা শাখার সভাপতি আবু মুসা ভূঁইয়ার সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানব বন্ধন কর্মসূচী শেষে ৭দফা দাবী তুলে ধরে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবর স্বারক লিপি প্রদান করা হয়।

উক্ত কর্মসূচীতে সভাপতি আবু মুসা ভূঁইয়া বলেন, বলেন ২০১৮ সালের ১জানুয়ারী থেকে ১৬ জানুয়ারী পর্যন্ত স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট ও অনশন চলাকালীন সময় সরকারের নির্দেশে সচিব আন্দোলন স্থলে এসে শিক্ষকদের দাবী মেনে নেওয়ার আশ্বাস দেন। কিন্তু আজো তা বাস্তবায়ন হয়নি।

দেশে ১হাজার ৫১৯ টি ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক ২হাজার ৫০০ টাকা ও সহকারি শিক্ষক ২ হাজার ৩০০টাকা বেতন ভাতা পায়। আর বাকি রেজিষ্ট্রেশন প্রাপ্ত মাদ্রাসা গুলোর শিক্ষকগন ৩৭বছর যাবৎ বেতন ভাতা হতে বঞ্চিত রয়েছে। চলমান বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ এর প্রভাবে সারা দেশের বেতন বঞ্চিত কর্মরত মাদ্রাসা শিক্ষকরা বর্তমানে মানবতার জীবন যাপন করছে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক সমিতি নীলফামারী জেলা শাখার সাধারন সম্পাদক লেবু মিয়া, সাংগঠনিক সম্পাদক আজহারুল ইসলাস, প্রচার সম্পদক আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা সাধারন সম্পাদক হাফিজুল ইসলাম, জলঢাকা উপজেলা সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম সহ জেলার সকল স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *