নীলফামারীর জেনারেল হাসপাতালে নো মাস্ক, নো সার্ভিস’

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ০৮ সেপ্টেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনা প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষায় শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করতে রোগীদের মাঝে মাস্ক বিতরন করছে নীলফামারী (২৫০ শয্যা) জেনারেল হাসপাতাল কতৃপক্ষ।

বুধবার (৮ আগষ্ট) সকালে হাসপাতালের শিশু ও গাইনি ওয়াডে ১০০ মাস্ক রোগিদের পরিয়ে দেওয়া হয়। ‘নো মাস্ক, নো সার্ভিস’ শ্লোগানে হাসপাতালের অন্যান্য ওয়াডে একইভাবে মাস্ক বিতরন করেন নিজ নিজ ওয়াডের কর্তব্যরত নার্সরা (সেবিকা)। এ নিয়ে সেখানে মোট এক হাজার মাস্ক বিতরন করা হয়। এতে সার্বিক সহযোগিতা করেন সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবীর।

মুখে মাস্ক নেই কেন জানতে চাইলে শিশু ওয়াডের দুই নম্বর বিছানার রোগি তহমিনা বেগম জানান, ভর্তি হওয়ার দিন মাস্ক আনছিলাম। এরপর মাস্কটি মাটিতে পড়ে যায়, তাই আর নেওয়া হয় নাই। করোনা ছোট বড় কিছুই মানে না। তাই স্যারেরা মাস্ক দিয়ে ভালই করলো।

ওই হাসপাতালের শিশু ওয়াডের শিশু বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আব্দুল আউয়ালের নির্দেশে গাইনী ও শিশু ওয়াডের রোগিদের মাঝে মাস্ক পরিয়ে দেন সাংবাদিক তৈয়ব আলী সরকার, সিনিয়র ষ্ট্যাপ নার্স সাবিত্রী রানী ও মর্তুজা বেগম প্রমুখ।

জানতে চাইলে, নীলফামারী সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবীর বলেন, ‘নো মাস্ক, নো সার্ভিস’ এই শ্লোগোনে হাসপাতালের সকল ওয়াডে নিয়মিত ফলোআপ করা হয়। এমনকি মাস্ক ছাড়া হাসপাতালে প্রবেশ নিষেধ। মাস্ক পড়বেন সেবা নিবেন, মাস্ক নেই সেবা নেই এবং এই মহামারি সংকট উত্তোরণ না হওয়া পর্যন্ত সবাইকে সচেতন থাকার অনুরোধ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *