নীলফামারীতে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন কর্মশালা

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ০৩ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান এই প্রতিপাদ্যেকে সামনে রেখে নীলফামারী সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩জুন) সকাল ১১ টা সময় জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে জাতীয় পুষ্টি সেবা, জনস্থাস্থ্য পুষ্টি প্রতিষ্টান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বাস্তবায়নে এ কর্মশালা অনুষ্টিত হয়।

সিভিল সার্জন অফিসের তথ্য সুত্রে, নীলফামারী জেলায় ৫জুন থেকে ১৯জুন পর্যন্ত ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় ৬টি উপজেলা ও ৪টি পৌরসভা মোট কেন্দ্র ১হাজার ৫শত ৮৭ টি। সেচ্ছাসেবকের সংখ্যা তিন হাজার একশত ৭৪জন। প্রথম সারীর সুপার ভাইরজার ১ শত ৯১জন। ৬-১১ মাস বয়সী ৩০ হাজার ১শত ৮৯জন শিশুকে একটি করে লীল রঙের ক্যাপসুল এবং ১২-৬৯মাস বয়সী ২লক্ষ ৭৩হাজার ৭শত ৪জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ প্লাজ ক্যাপসুল খাওয়ান হবে।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির, মেডিকেল অফিসার ডা. আব্দুল্লা আল মামুন, আর টিভি জেলা প্রতিনিধি হাসান রাব্বি প্রধান, যমুনা টিভি জেলা প্রতিনিধি আতিয়ার রহমান, দৈনিক ঢাকার ডাক জেলা প্রতিনিধি শাইখুল ইসলাম সাগর প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *