নীলফামারীতে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো’ কর্মসূচির উদ্বোধন

নীলফামারী প্রতিনিধি, শাইখুল ইসলাম সাগর, ০৯ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নীলফামারী জেলা পরিষদের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধকে জানো’ কর্মসূচির শুভ উদ্বোধন হয়েছে। শনিবার (৯ অক্টোবর) বিকেলে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ৯জন খেতাবপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ও ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে এই কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কিত সাধারণ জ্ঞান ভিত্তিক বই ‘অন্বেষণ’ এর মোড়ক উন্মোচন করা হয়।

এতে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ.এস.এম মুক্তারুজ্জামান। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধকালীন ১১ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম, একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. মাহবুব এলাহী রঞ্জু বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাদরুজ্জামান হেলাল বীর প্রতীক, বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, ১০ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা শাহজাহান কবীর বীর প্রতীক, ২ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন বীর প্রতীক, একই সেক্টরের বীর মুক্তিযোদ্ধা মিজানুর রহমান খান বীর প্রতীক, ৬ নম্বর সেক্টরের বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন আজিজুল হক বীর প্রতীক। এছাড়া জেলার বাইরে রংপুর ও রাজশাহী বিভাগের ১৪টি জেলার বীর মুক্তিযোদ্ধা, জেলার ছয় উপজেলার বীর মুক্তিযোদ্ধা, তাঁদের সন্তান, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ অতুল মন্ডল।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে উজ্জিবীত করার লক্ষে আজকে আমাদের এই অনুষ্ঠান। আমাদের বর্তমান প্রজন্মকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের আদর্শে অনুপ্রাণিত করতে আমাদের আজকের এই অনুষ্ঠান আশা করি অগ্রণী ভূমিকা পালন করবে। আমাদের এই কর্মসূচির মাধ্যমে বীর মুক্তিযোদ্ধারা জেলার প্রায় পাঁচ শতাধিক স্কুল-কলেজে গিয়ে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করবেন ও শিক্ষার্থীদের জাতির পিতার সংগ্রামী জীবন ও মুক্তিযুদ্ধের গল্প শোনাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *