নীলফামারীতে ফুপুর বিরুদ্ধে ভাতিজার প্রতারণা মামলা

নীলফামারী প্রতিনিধি, শাইখুল ইসলাম সাগর, ১৩ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জমি ক্রয় বিক্রয় সংক্রান্ত বিষয়ে নিজ ফুপুর কাছে প্রতারণার শিকার হয়ে আদালতে প্রতারণা মামলা করেছে ভাতিজা। নীলফামারী সদর উপজেলার ইটাখোলা দরবেশ পাড়ার বাসিন্দা ভাতিজা ফরহাদ নওরোজ নাহিন প্রতারণার অভিযুক্ত জেলা শহরের সবুজ পাড়ার মীর সেলিম ফারুকের স্ত্রী তাজনুর আফছানা ও চাচা একেএম আমিনুল হকের বিরুদ্ধে ৪২০/৪০৬/৩৪ ধারায় জেলা জজ আদালতে মামলা দায়ের করে। যার পিটিশন মামলা নং ১৮০/২০২১।

দায়েরকৃত মামলা সূত্রে জানা যায়, ‘ফুপু তাজনুর আফছানা ভাতিজা নাহিনকে সদর উপজেলার ছিট ইটাখোলা মৌজার এস.এ ১২৮দাগে ৪১ শতকের মধ্যে ২ শতক ও এস.এ ১৪২ দাগে ২৩শতকের মধ্যে ৮শতক জমি বিক্রয়ের প্রস্তাব দিলে নাহিন সরল বিশ্বাসে সেটি ক্রয় করে। যা ফুপু তাজনুর আফছানা ওয়ারীশ সূত্রে পায়। উক্ত জমি ক্রয়ে প্রত্যক্ষভাবে সহযোগিতা করে চাচা আমিনুল হক  এবং তিনি সাত লক্ষ টাকা বাজারমূল্য নির্ধারণ করে দেয়।
অতঃপর গত ২০/০২/২০১৭ ইং তারিখে ১৬৬৬/১৭ নং কবলা দলিল অনুযায়ী নাহিন সাত লক্ষ টাকার বিনিময়ে ভাতিজা নাহিনের কাছে জমি হস্তান্তর করে। পরবর্তীতে নাহিন সরজমিনে দেখতে পায় যে, উপরুক্তত তফশীল বর্নিত জমি ফুপুর নিরঙ্কুশ দখল এবং সুস্পষ্ট মালিকানা না থাকা স্বত্বেও নাহিনকে ভুল বুঝিায়ে ভাই-বোন মিলে ভাতিজা নাহিনকে প্রতারিত করে। উপরুক্ত বিষয়ে বাদী মৌখিক ভাবে ফুপুকে সমাধানের বিষয়ে জানালেও ফুপু আজকাল করে সময় পার করেও কোনো কার্যকরী পদক্ষেপ নেয় না।’
জানা যায়, আদালত উক্ত মামলার তদন্তভার সদর উপজেলা সমবায় কর্মকর্তাকে প্রদান করেছে। যার তদন্ত প্রতিবেদন আগামী ২৩ ডিসেম্বরের মধ্যে আদালতে প্রদান করার নির্দেশ দেওয়া হয়েছে।
ভুক্তভোগী ফরহাদ নওরোজ নাহিন বলেন, বিষয়টি সমাধানের জন্য আমি ফুপুকে মৌখিকভাবে একাধিকবার জানালেও তিনি সমাধানে কোনো পদক্ষেপ নেয় নি। মৌখিক ভাবে জানানোর পরেও কোনো পদক্ষেপ না নিলে আমি আইনি নোটিশ পাঠাই কিন্তু সেটিও তিনি পোষ্টম্যানের কাছ থেকে নেয় না। যার কারণে আমি বাধ্য হয়ে আইনের সহায়তা নিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *