নীলফামারীতে কঠোর লকডাউন বাস্তবায়নে প্রথম দিনে মাঠে প্রশাসন

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ০১ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সারা দেশে ন্যায় নীলফামারীতে শুরু হয়েছে কঠোর লকডাউন। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ১১টার দিকে করোনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে আইজিপির নির্দেশে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম এর নেতৃত্বে জেলা পুলিশ ও বিজিবির মহড়া শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এ সময় মাইকে সচেতনতামুলক প্রচারনা চালানো হয়। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোছা. লিজা বেগম, নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ আব্দুর রউপ, পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী সহ আরো অনেকে। মহড়া শেষে সচেতনতা বৃদ্ধির লক্ষে অপ্রয়োজনে বাইরে আসা মানুষদের সাবধান করে দেওয়ার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়।

সকাল ৬টা থেকে শুরু হওয়া এই কঠোর লকডাউন কার্যকর করতে পুলিশ, বিজিবির পাশাপাশি সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। জেলার ৬ উপজেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি ও র‌্যাব সদস্যদের টহল দিতে দেখা গেছে। পাশাপাশি পুলিশের ১১টি চেকপোস্ট বসানো হয়েছে। রাস্তা ঘাট এখন প্রায় ফাঁকা। জেলা শহরগুলোতে জরুরি পণ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। শুধু জরুরী সেবা অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন চলাচল করছে। তবে সকালে জেলা শহরের বড় বাজারে সবজি কেনার জন্য ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা দিয়েছে।

জেলা প্রশাসনের সূত্র মতে, নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে জেলার ৬ উপজেলায় ২ প্লাটুন সেনাবাহিনী ও ২ প্লাটুন ৫৬ বিজিবি মাঠে নেমেছে। পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমানের নেতৃত্বে পুলিশের ৬টি গাড়ি টহল দিচ্ছে। এছাড়া জেলা প্রশাসনের ১৫টি ভ্রাম্যমাণ আদালত জেলার বিভিন্ন উপজেলায় কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *