নিরীহ কৃষকের জায়গা দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২১ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে জাফর আহাম্মদ নামে নিরীহ এক কৃষকের বসতবাড়ীর জায়গা জোরপূর্বক দখল করে চলাচলের রাস্তা তৈরীর অপচেষ্টা করছে জাকির হোসেনগং নামে একটি প্রভাবশালী মহল। জাকির হোসেন উপজেলার জগন্নাথদীঘি ইউনিয়নের সাতঘড়িয়া গ্রামের মৃত ছিদ্দিকুর রহামানের ছেলে। এ ঘটনায় ভুক্তভোগি জাফর আহাম্মদ বাদী হয়ে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) বরাবর অভিযোগ দায়ের করেও এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো সমাধান না পেয়ে সাংবাদিকদের দারস্থ হন।

ভুক্তভোগি জাফর আহাম্মদ সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, দীর্ঘ ২০০ বছর ধরে আমার পূর্ব পুরুষরাসহ বংশীয় পরিক্রমায় আমার দখলীয় বসতভিটায় বসবাস করে আসছি। সামাজিক ও মানবিক দিক বিবেচনায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতা ও সিদ্ধান্তে আমার নিজ ভোগদখলীয় বসতবাড়ীর জায়গায় আশেপাশের কয়েকটি পরিবারের জন্য চলাচলের রাস্তা করে দেই। এখন আমার প্রতিবেশি জাকির হোসেনগং প্রভাব খাটিয়ে একটি কুচক্রী মহলের ইন্ধনে সকলের জন্য উন্মুক্ত চলাচলের ওই বাড়ীর রাস্তাটি বন্ধ করে দিয়ে বাড়ীর পূর্বপাশের আমার ভোগদখলীয় জায়গা দখল করে নতুনভাবে রাস্তা নির্মাণ করতে চাচ্ছে। এতে আমি বাধা দিলে তারা আমাকে বিভিন্ন হুমকি ধমকি দিচ্ছে। আমি আশঙ্কা করছি যে কোনো সময় তারা আমার পরিবারের উপর হামলা করতে পারে। এ ব্যাপারে আমি প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জাকির হোসেন বলেন, ‘যে জায়গা নতুন রাস্তা নির্মাণ করার প্রক্রিয়া চলছে তা সরকারি জায়গা। এখানে আগে চলাচলের রাস্তা ছিল। বসতবাড়ির যে রাস্তায় আমরা এতদিন চলাচল করতাম জাফর আহাম্মদ ও তার পরিবারের লোকজন সেখান দিয়ে চলাচল করতে বিভিন্ন সময় আমার পরিবারের লোকজনকে বাধা প্রদান করেছে। সেজন্য স্থানীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে সরকারি রাস্তাটি পূণরায় চালু করার উদ্যোগ নিয়েছি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *