নারী ও শিশুর প্রতি জেন্ডার ভিত্তিক নির্যাতন প্রতিরোধে মতবিনিময়

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুল হায়দার চৌধুরী, ২২ অক্টোবর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী সদর উপজেলার সভা কক্ষে সুশিল সমাজের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ২২ ই অক্টোবর, ২০২০ টুগেদার সার্বিস অফ পিপল (ট.এস.পি) কর্তৃক আয়োজিত ও ব্র্যাকের সহযোগিতা জেন্ডারভিত্তিক ন্যায়বিচারের প্রচার: পুরুষ এবং ছেলেদের সংযুক্তিরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী ও শিশুদের প্রতিহিংসা হ্রাসরকণে সুশিল সমাজের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

টুগেদার সার্বিস অফ পিপলের (টি.এস.পি) সমন্বয়কারী মোস্তফা আবদুল বাতেনের সভাপতিত্বে এবং ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার মোহাম্মদ মহিন উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নোয়াখালী জেলা সদর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ফারহান জাহান উপমা।

বিশেষ অতিথি হিসেবে উপস্তিত ছিলেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি), জনাব এ.বি.এম জাকারিয়া, এছাড়া আরও উপস্থিত ছিলেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সাহাব উদ্দিন। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শ্যামল চন্দ্র দাস, উপজেলা কৃষি অফিসার মুশরেফুল হাসান, উপজেলা মধ্যমিক শিক্ষা অফিসার সুব্রত রায়, প্রশাসনিক কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, এনজিও কর্মী ও গণমাধ্যম সহ প্রমুখ।

অনুষ্ঠানে সচতনতা সৃষ্টির লক্ষে নারী ও শিশু নির্যাতন বিষয়ে অংশগ্রহনকারীদের অবহিত করানো হয় এবং পরে ছোট ছোট ৪টি ভিডিও চিত্রের মাধ্যেমে নির্যাতনের বিভিন্ন দিক তুলে ধরা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *