নাটোরে শিশু ধর্ষণ ও হত্যা মামলায় দু’জনের মৃত্যুদন্ড

নাটোর প্রতিনিধি, আসাদুজ্জামান, ১৮ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নাটোরের নলডাঙ্গার শিশু (মায়ানুর খাতুন ওরফে মায়া) কে ধর্ষণ ও হত্যার দায়ে দু’জনকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৮ এপ্রিল) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং শিশু আদালতের বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান এ আদেশ দেন। সাজাপ্রাপ্তরা হলেন নাটোরের নলডাঙ্গা উপজেলার ব্রক্ষ্ণপুর গ্রামের পশ্চিমপাড়ার টিপু সুলতানের ছেলে মোবারক হোসেন ওরফে কালু (২৭) ও একই উপজেলার কাশিয়াবাড়ি গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে মিঠুন (২৪)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২৭ জুলাই সোমবার নলডাঙ্গা উপজেলার ব্রক্ষ্ণপুর গ্রামের জহুরুল ইসলামের মেয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী মায়ানুর খাতুন ওরফে মায়াকে দুসম্পর্কের মামাত ভাই মোবরাক হোসেন লজেন্স খাওয়ানোর কথা বলে বারনই নদী সংলগ্ন আম বাগানে নিয়ে যায়। এরপর মোবরাক হোসেন ও তার সহযোগী মিঠুন প্রথমে শিশুটিকে ধর্ষন করে। পরে ঘটনাটি ঘামাচাপা দিতে তাকে শ্বাসরোধ করে হত্যা করে।

এদিকে শিশুটিকে দীর্ঘ সময় পাওয়া না যাওয়ায় পরিবারের সদস্যরা খোঁজাখুঁজি শুরু করে। এরই এক পর্যায়ে ওই দিন রাত ৯ টার দিকে শিশুর মরদেহ উদ্ধার করে এলাকাবাসী ও পরিবারের সদস্যরা। এ ঘটনায় মায়ার বাবা জহুরুল ইসলাম বাদী হয়ে নলডাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে নলডাাঙ্গা থানার উপ-পরিদর্শক ওয়াজেদ মোবারক হোসেন ও মিঠুনকে অভিযুক্ত করে চার্জশিট প্রদান করেন। দীর্ঘ দিন মামলায় স্বাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে বিষয়টি সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক এই রায় ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *