নাচোল টু মল্লিকপুর সড়ক যেন মরন ফাঁদ, সংস্কারের দাবি এলাকাবাসীর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, মো. শাহ্ আলম, ০৬ আগস্ট, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে যাতায়াতের একমাত্র সড়ক ও জনপথ বিভাগের নাচোল – মল্লিকপুর (খোলসি) মূল সড়কটি বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যেন মরন ফাঁদে পরিণত হয়েছে সড়কটি।

নাচোল থেকে মল্লিকপুর সড়কটির দৈর্ঘ্য মাত্র ১৫ কি.মি। স্বল্প দৈর্ঘ্য রাস্তাটির ৫ কি.মি থেকে ১০ কিঃমিটারের মধ্যে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সম্প্রতি বৃষ্টির পানিতে গর্তগুলো পুকুরে রূপ নিয়েছে ফলে সকল ধরণের যানবাহনসহ পায়ে হেঁটে মানুষ চলাচল করতে চরম দূর্ভোগের শিকার হচ্ছেন বলে এলাকাবাসীর দাবি।

সরজমিন দেখা গেছে, অচল রাস্তাটিতে বড় যানবাহন চলাচল একেবারে বন্ধ হয়ে গেছে। ছোট খাট যাত্রীবাহি যান চলাচল করলেও গর্ত পার হতে গিয়ে যাত্রী নামিয়ে গর্ত পার হতে হচ্ছে। সড়কটির গোপালপুর, খেসবা, পশ্চিম মির্জাপুর, বিরেন বাজার, ফুরশেদপুর, খোলসি এলাকার মোট ১০ কি.মি রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় সড়কটি এখন সকল পেশাজীবির চলাচলে মরন ফাঁদ হয়ে দাঁড়িয়েছে।

এ রাস্তাটি দিয়ে সব চেয়ে বালু বাহী ট্রাক, ইটবাহী ভটভোটি চলাচল ছাড়া ও সাধারণ মানুষের চলাচলে চরম দূর্ভোগের শিকার  হলে ও সংশ্লিষ্ট বিভাগ ও স্থানীয় সংসদ সদস্যের নজরই পড়ে না। এলাকাবাসীর দাবি রাস্তাটি গত ২০০৪ সালে সংস্কার করা হলে ও এ পর্যন্ত কোন বিভাগ পুনরায় সংস্কারের উদ্যোগ না নেওয়ায় রাস্তাটি এখন যানবাহন ও মানুষ চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের সড়ক দূর্ঘটনা। এলাকাবাসী রাস্তাটি সংস্কারে উদ্যোগ গ্রহনের জন্য সাংসদ গোলাম মোস্তফা বিশ্বাসের কাছে জোর দাবি করেছে।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাসুক-ই মোহাম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নাচোল টু মল্লিকপুর সড়কটির আইডি নং নির্ধারণ করা হয়েছে। আমরা রাস্তাটি সংস্কারের জন্য জাতীয় সংসদ সদস্যের মাধ্যমে মন্ত্রালয়ে রাস্তার আইডি পাঠিয়েছি। খুব শ্রীঘ্রই রাস্তাটি সংস্কার করা হবে বলে প্রতিবেদক কে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *