নরসিংদী প্রেসক্লাবের সাবেক সভাপতি মোর্শেদ শাহরিয়ার উপর সন্ত্রাসী হামলায় শিবপুর থানায় মামলা দায়ের

 নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১৬ জুলাই, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদী প্রেসক্লাবের সদ্য সাবেক সভাপতি ও আরটিভি এবং মানবজমিনের স্টাফ রিপোর্টার মোর্শেদ শাহরিয়ারসহ তার পরিবারের উপর সন্ত্রাসীদের হামলায় দ্রুত বিচার আইনে মামলা হয়। রবিবার (১৫জুলাই ) দুপুরে নরসিংদীর শিবপুর মডেল থানায় মোর্শেদ শাহরিয়ার বাদী হয়ে এ মামলা দায়ে করেন। দ্রুত বিচার আইনের মামলা নং- ২৭(১৫-০৭-২০১৮)।

মামলায় সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, শনিবার (১৪ জুলাই) দুপুরে সাংবাদিক মোর্শেদ শাহরিয়ার নরসিংদী ভেলানগর তার নিজ বাড়ী থেকে তার পরিবার পরিজন নিয়ে তার নিজস্ব প্রাইভেট কার যোগে শুশুর বাড়ীতে বেড়াতে যান। বেড়ানোর শেষে বিকেলে তার নিজ বাড়ী ভেলানগর উদ্দেশ্যে রওনা দেন।

সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার আমতলা নামকস্থানে পৌছঁলে একটি মোটর সাইকল যোগে চিনিশপুর গ্রামের কামাল হোসেনের পুত্র সাইফুল (২৫), রুস্তম আলীর পুত্র সাদ্দাম হোসেন (২৫)সহ ৩ অজ্ঞাত আরোহী প্রাইভেট কারটির গতি রোধ করে। মোটর সাইকেল আরোহী ৩ সন্ত্রাসী গতিরোধ করে প্রাইভেট কারটি দরজা খুলতে না পেরে আগ্রেয়াস্ত্র দ্বারা ভয়ভীতি দেখায় এবং ত্রাস সৃষ্টি করে প্রাইভেট কার ভাংচুর করে।

এ সময় সাংবাদিক মোর্শেদ শাহরিয়ারকে গাড়ী থেকে নামানো চেষ্টা করে সন্ত্রাসীরা। তাকে না নামাতে পেরে তার ড্রাইভার রমজান শেখকে মারপিট করে জখম করে। মোর্শেদ শাহরিয়ারসহ তার পরিবারের লোকজন ডাকচিৎকার করলে স্থানীয় লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা মোটর সাইকেল যোগে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

এ ঘটনায় অজ্ঞাতনামা আরো ব্যক্তি বা ব্যক্তিবর্গ জড়িত থাকতে পারে এবং তাহারা পরস্পর যোগসাজসে সাংবাদিক মোর্শেদ শাহরিয়ারকে হত্যা বা অপহরণ করতে পারে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। এদিকে এ ঘটনায় বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজ, জেলার সাংবাদিক সমাজ, জেলা ও উপজেলা প্রেসক্লাব নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির দেওয়ার জন্য পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলের প্রতি আহবান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *