নরসিংদী জেলা পুলিশের ভ্রাম্যমান মেডিকেল টিমের স্বাস্থ্যসেবা, ৮ করোনা রোগী সনাক্ত

নরসিংদী জেলা প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১৪ এপ্রিল ২০২০ ইং (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদী জেলা পুলিশের বিনামূল্যে ভ্রাম্যমান মেডিকেল টিমের দ্বিতীয় দিনের মতো রবিবারও নরসিংদী শহরের সংগীতা মোড়, ব্রাহ্মন্দীসহ বিভিন্ন স্থানে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেন।

এর আগে শনিবার (১১ এপ্রিল) সকাল থেকে ২টি এ্যাম্বুলেন্স, ২ জন চিকিৎসকসহ ওই টিম শহরের বিভিন্ন মহল্লায় মহল্লায় ঘুরে ঘুরে চিকিৎসা সেবা প্রদান শুরু করে। ঘরে থাকুন, নিরাপদে থাকুন, এই শ্লোগান নিয়ে জনগণের দ্বারপ্রান্তে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ।

নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার এর সার্বিক সহযোগিতায় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), নরসিংদী শাখার সমন্বয়ে জেলায় ফ্রি ভ্রাম্যমান চিকিৎসা সেবা প্রদানের জন্য চিকিৎসা টিম গঠন করা হয়।

পুলিশ জানায়, নরসিংদী জেলায় লকডাউন চলছে,সীমান্ত প্রবেশ পথ বন্ধ থাকায় অত্যাবশকীয় প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না।মানুষের স্বাস্থ্যগত অসুবিধা যাতে না হয়, এজন্য টেলিফোনে বা জায়গায় জায়গায় গিয়ে জনগণকে স্বাস্থ্যসেবা দেয়ার জন্য এই নতুন উদ্যোগ নেয়া হয়েছে।

এজন্য জেলা পুলিশের ২টি এ্যাম্বুলেন্স, এমআই (পুলিশের মেডিকেল ইনস্ট্রাক্টর), ফ্রি ঔষধ সামগ্রী নিয়ে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাথে যৌথভাবে প্রতিদিন এই টিমগুলো কাজ করছে। এছাড়া হটলাইন নাম্বারে যে কেউ ফোন করলে টেলিফোনে চিকিৎসা সেবা দিতে পারবে, প্রয়োজনে মানুষের দ্বারপ্রান্তে গিয়ে চিকিৎসা সেবা প্রদান করবে।

 *৮ জন করোনা রোগী সনাক্ত*

নরসিংদী জেলায় নতুন করে আরো ৮জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হওয়ার সংবাদ পাওয়া গেছে। নতুন ৮জন সহ নরসিংদী জেলায় সর্বশেষ তথ্য অনুযায়ী সর্বমোট আক্রান্তের সংখ্যা ২৯ জন। মঙ্গলবার (১৪এপ্রিল) দুপুরে নরসিংদী জেলা করোনা প্রতিরোধ ইমারজেন্সী সেল প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক ইমরুল কায়েস ও জেলা সিভিল সার্জন ডাঃ ইব্রাহীম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

নতুন আক্রান্তদের মাঝে নরসিংদী সদর উপজেলায় ১ জন, রায়পুরা ২ জন, মনোহরদী ২ জন, পলাশে ১ জন ও বেলাব উপজেলয় ২ জনসহ মোট ৮ জন আক্রান্ত। নরসিংদী জেলায় এ পর্যন্ত ডাক্তার ও সংবাদকর্মীসহ ২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সোমবার আরো ৪৭ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে আজ দুপুরে তাদের মধ্যে নতুন করে ৮ জনের রিপোর্ট পজেটিভ আসে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী সদর উপজেলায় মোট ১৬ জন (১ জন সুস্থসহ), রায়পুরায় ৫ জন, শিবপুর ১ জন, পলাশ উপজেলায় ২ জন, মনোহরদীতে ৩ জন ও বেলাব উপজেলায় ২ জন আক্রান্ত হয়েছে। নরসিংদী জেলায় এ পর্যন্ত ১৮০ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হলে এ পর্যন্ত ২৯ জনের রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের নরসিংদী জেলা হাসপাতালে স্থাপিত আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *