নরসিংদীর মাধবদীতে পরীক্ষা কেন্দ্রের বাইরে প্রশ্নপত্র, শিক্ষীকাসহ ৪ জনের কারাদন্ড 

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১০ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : নরসিংদীর সদর উপজেলা মাধবদীতে এসএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র কেন্দ্রের বাইরে নিয়ে উত্তরপত্র তৈরির সময় দুই শিক্ষকসহ ৪ জনকে আটক করেছে থানা পুলিশ। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে এক মাসের বিনাশ্রম কারাদন্ড আদেশ দেওয়া হয়।

১০ ফেব্রুয়ারী শনিবার মাধবদী গালর্স স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজা এ কারাদন্ডের আদেশ প্রধান করেন। দন্ডপ্রাপ্তরা হলেন- মাধবদী এসপি ইনস্টিটিউটের শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, মেহেরুন্নেসা, লাইব্রেরিয়ান অঞ্জন দেবনাথ ও অভিভাবক মোখলেছুর রহমান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, শিক্ষক মেহেরুন্নেসা ছাড়া বাকি ৩ জনের সন্তানরা মাধবদী গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রের পরীক্ষার্থী। তারা সবাই মাধবদী এসপি ইনস্টিটিউটের শিক্ষার্থী। পরীক্ষা চলাকালে শিক্ষক ফরিদা ইয়াসমিনের বাসায় প্রশ্নপত্রের সমাধান করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজার নেতৃত্বে সেখানে অভিযান চালানো হয়।

তারপর সেখান থেকে প্রশ্নপত্র ও তার সমাধানসহ অভিযুক্তদের হাতেনাতে আটক করা হয়। পরে তাদের কেন্দ্রে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে প্রত্যেককে এক মাসের বিনাশ্রম করাদন্ড দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম রেজা বলেন, অভিযুক্ত এসপি ইনস্টিটিউটের ২ জন শিক্ষক, একজন লাইব্রেরিয়ান ও একজন অভিভাবককে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *