নরসিংদীর মনোহরদীতে র‌্যাব-১১ অভিযানে ২ ভুয়া সাংবাদিক গ্রেফতার

নরসিংদী জেলা প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১৩ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : এসডি টিভি নামে একটি ভুয়া চ্যানেলে সাংবাদিক নিয়োগ দেয়ার কথা বলে নগদ অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে দুই ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব-১১।বৃহস্পতিবার (১১ জুন) বিকেলে নরসিংদী জেলার মনোহরদী উপজেলার হাতিরদিয়া বাজার এলাকায় র‌্যাব-১১ বিশেষ অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- মোঃ নজরুল ইসলাম ওরফে মামুন (৩৪) ও আলমগীর হোসেন (২৪)। এ সময় তাদের দখল হতে ১২ টি ভূয়া সাংবাদিক পরিচয়পত্র, ১০ টি নিয়োগপত্র, অসংখ্য প্রচারপত্র ও ২৫টি ভিজিটিং কার্ড জব্দ করা হয়।

র‌্যাব-১১ সাংবাদিকদের জানায়, মোঃ নজরুল ইসলাম ওরফে মামুন এর বাড়ী মনোহরদী উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের চন্দনপুর গ্রামের ও আলমগীর হোসেন এর বাড়ি খালিয়াবাইদ এলাকায়। মোঃ নজরুল ইসলাম ওরফে মামুন ভূয়া এসডি টিভির ময়মনসিংহ বিভাগের ব্যুরো প্রধান হিসেবে পরিচয় দিয়ে চাঁদাবাজি ও প্রতারণা করে আসছে। প্রকৃতপক্ষে এসডি টিভির কোন সরকারী নিবন্ধন, অনুমোদন বা নিজস্ব কোন ওয়েবসাইটও নেই। শুধুমাত্র প্রতারণার উদ্দেশ্যে একটি ফেসবুক আইডি রয়েছে।

এরই মধ্যে এসডি টিভি নামক ওই ফেসবুক আইডি থেকে গত ০১ মাস যাবৎ দেশের বিভিন্ন এলাকায় প্রতিনিধি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হচ্ছে।যারাই ভূয়া এই চ্যানেলটিতে সাংবাদিক হবার আগ্রহ দেখিয়েছে, তাঁদেরকে নানান প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে লোকভেদে ৫ থেকে ২০ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছে। একই পন্থায় নরসিংদীর বিভিন্ন এলাকায় এসডি টিভির সাংবাদিক বানানোর মিথ্যা প্রলোভন দেখিয়ে, ভূয়া আইডি কার্ড সরবরাহের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে।

এছাড়াও আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে তার অন্যতম সহযোগী হিসেবে প্রতারণার কাজে লিপ্ত আছে। উক্ত অভিযোগের সত্যতা পেয়ে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল অভিযান চালিয়ে তাদের হাতে নাতে গ্রেফতার ও ভুয়া পরিচয়পত্র, নিয়োগপত্র উদ্ধার করে।প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব অভিযোগের সত্যতা স্বীকার করেছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী মোঃ নজরুল ইসলাম ওরফে মামুন এর বিরুদ্ধে নরসিংদী জেলার মনোহরদী থানায় চাঁদাবাজি সংক্রান্ত একটি নিয়মিত মামলা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *