নন্দীগ্রামে শ্রমিকের টাকা ছিনতাই ঘটনায় মামলা দায়ের

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ১৬ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪): বগুড়ার নন্দীগ্রামে গাছ কাটার শ্রমিকদের মজুরির টাকা ছিনতাই ও গাঁজা কাটার ধারালো অস্ত্র দিয়ে শ্রমিক সর্দার মাহফুজার রহমানকে হত্যা চেষ্টার ঘটনায় তিনজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নন্দীগ্রাম থানা আমলী আদালতে মামলা নং ৩৯ সি/২০১৮ (নন্দী)। মামলা দায়েরের বিষয়টি বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে নিশ্চিত করেছেন আহত শ্রমিক মাহফুজার রহমান। তিনি নন্দীগ্রাম উপজেলার ধুন্দার স্কুলপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, গাছকাটার কাজ শেষে প্রতিদিনের ন্যায় শ্রমিকদের মজুরি দেয়ার জন্য ২৯ হাজার টাকা নিয়ে ২৩ ফেব্রুয়ারি বিকালে ধুন্দার বাজারে যান শ্রমিক সর্দার মাহফুজার। বাজারে দক্ষিনপাশ্বে পৌছানোমাত্র পূর্ব থেকেই ওৎপেতে থাকা মাদকসেবী ধুন্দার হিন্দুপাড়ার বিলাস, তালপুকুরিয়া গ্রামের মোশারফ ও রমজান আলী তার পথরোধ করে।

এরপর শ্রমিক সর্দার মাহফুজারের গলায় গাঁজা কাটার ধারালো চাকু ঠেকিয়ে শ্রমিকদের মজুরি টাকা চায়। মাহফুজার টাকা দিতে অস্বীকৃতি জানালে মাদকসেবীরা তাকে মারধর করে টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। ধস্তাধস্তির একপর্যায়ে শ্রমিক নেতা মাহফুজারের শরীরের বিভিন্নস্থানে উপর্যুপুরি ছুরিকাঘাত করলে তিনি রক্তাক্ত অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। এসময় আহত মাহফুজারের কাছ থেকে শ্রমিকদের মজুরির ২৯ হাজার টাকা ছিনিয়ে নেয় মাদকসেবীরা।

বিষয়টি টেরপেয়ে স্থানীয় লোকজন ছুটে এলে ছিনতাইকারিরা প্রকাশ্যে দৌড়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন ছুটে এসে আহত মাহফুজারকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনার পরপরই স্থানীয় প্রভাবশালীরা টাকার বিনিময়ে বিষয়টি মেটানোর চেষ্টা করে।

থানায় মামলা করতে গেলে রহস্যজনক কারণে মামলায় নেয়নি পুলিশ। উল্টো ভুক্তভোগীকেই চাপে রাখা হয়। অবশেষে কোথাও কোনো প্রতিকার না পেয়ে ৭ মার্চ বগুড়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গিয়ে ৩জনকে আসামি করে মামলা করেন মাহফুজ। মামলাটি নন্দীগ্রাম থানা বরাবর পাঠিয়েছে বিজ্ঞ আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *