ধামইরহাটে সাব-রেজিস্ট্রি অফিসে দুদকের অভিযান, আটক-২

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি, সাজু খন্দকার, ১৬ অক্টোবর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নওগাঁর ধামইরহাটে সাব-রেজিষ্ট্রি অফিসে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর ঝটিকা অভিযানে ঘুষের টাকাসহ অফিসের অফিস সহকারী ও নৈশ্য প্রহরীকে আটক করেছে। আকস্মিক দুদকের এই অভিযানকে এলাকাবাসী স্বাগত জানিয়েছেন, জনমনে যেন স্বস্তির নিশ্বাস বিরাজ করছে সর্বত্র।

জানা গেছে, বিভিন্ন সময় ধামইরহাট উপজেলার সাব-রেজিষ্ট্রি অফিসের অনিয়ম দূর্নীতিসহ বিভিন্ন অভিযোগ করে এলাকাবাসী দূর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬ এ ফোন করে। অভিযোগের প্রেক্ষিতে ১৬ অক্টোবর বিকেলে রাজশাহী জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে, সহকারী পরিচালক আল-আমিনসহ সঙ্গীয় দুদক টিম ধামইরহাট সাব-রেজিষ্ট্রি অফিসে অভিযান চালায়।

এ সময় ঘুষ ও অনিয়মের ২৮ হাজার ৮৮৫ টাকা গননাকালে দুদকের উপ-পরিচালক সাব-রেজিষ্ট্রি অফিসের অফিস সহকারী চকযদু গ্রামের আ. রহিমের ছেলে রেজাউল ইসলাম (৫০) ও নৈশ্য প্রহরী চকপ্রসাদ গ্রামের নিয়াজ উদ্দিনের ছেলে এনামুল হক (৪০) আটক করে।

এ সময় উপস্থিত জনতা ও সাংবাদিকদের সামনে ঘুষের টাকার ভাগ সাব-রেজিষ্ট্রার তাহাজ্জোদ আলী নেন বলে অফিস সহকারী রেজাউল ইসলাম জন সম্মুখে স্বীকার করেন।

দুদকের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, আজকে ধামইরহাট সাব-রেজিষ্ট্রি অফিসে ২১টি দলিল সম্পাদন হয় এবং তার সরকারী ফি হিসাব অনুযায়ী ৯ হাজার ৪৮৫ টাকা, কিন্তু সেখানে সরকারী ফি বাদে অতিরিক্ত ২৮ হাজার ৮৮৫ টাকা পাওয়া যায়, যা অফিস সহকারী ও নৈশ্য প্রহরী অনিয়ম করে এসব টাকা গ্রহণ করেছেন বলে স্বীকার করেন, সাব-রেজিস্ট্রারকেও আমরা নজরদারিতে রেখেছি, তদন্তে জড়িত পাওয়া গেলে তাকেও আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *