ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় সারাদেশে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপিত

ঢাকা, ২ ডিসেম্বর, ২০১৭ (বিডি ক্রাইম নিউজ ২৪) : যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য্য ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যে রাজধানীসহ সারাদেশে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উদযাপিত হচ্ছে। মহানবী হযরত মুহম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে (হিজরী-১২ রবিউল আওয়াল) দেশের মুসলিম সম্প্রদায় ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন করছে। মুসলিম উম্মাহ মহানবীর জন্ম ও ওফাত দিবসকে পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী হিসেবে উদযাপন করে। বিশ্বের মুসলিম সম্প্রদায়ের পাশাপাশি শান্তিকামী প্রতিটি মানুষের কাছে এ দিনটি অত্যন্ত তাৎপর্যপূর্ণ। বিশ্বব্যাপি মুসলিম উম্মাহ’র সাথে বাংলাদেশের মুসলমানরাও দিবসটি উদযাপন করছে।  এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয়, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন তাদের নিজ-নিজ অবস্থান থেকে নানা কর্মসূচির মধ্যদিয়ে ঈদ-ই মিলাদুন্নবী উদযাপন করছে।

এদিকে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবীর তাৎপর্য তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ এ দিবসের প্রাক্কালে গতকাল শুক্রবার পৃথক বাণী প্রদান করেছেন। ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে শনিবার সরকারি ছুটি।  বাংলাদেশ বেতার, বাংলাদেশ টেলিভিশন, বেসরকারি টেলিভিশন চ্যানেল ও বেসরকারি রেডিও দিবসটি উপলক্ষে বিশেষ অনুষ্ঠানমালা সম্প্রচার করছে।

আজ ই’ফার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব চত্বরে বিকেলে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ঈদ-ই-মিলাদুন্নবীর অনুষ্ঠানমালার উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *