দেশ বাচাও মানুষ বাচাও : বাম ঐক্য ফ্রন্ট

প্রেস বিজ্ঞপ্তি, ১৬ এপ্রিল ২০২১

দেশে চলমান করোনা দুর্যোগ মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। দুর্যোগকালে মানুষ বাঁচানোর কোনোরূপ দায়িত্ব গ্রহণের বদলে লুটতরাজ আরো বাড়িয়ে দিয়েছে। জনগণকে রক্ষা করতে হলে এই সরকারকে বিদায় জানানো ছাড়া আর কোনো পথ খোলা নাই। ভার্চূয়াল সভায় বাম ঐক্য ফ্রন্ট এর নেতারা এসব কথা বলেন। ওই ভার্চুয়াল সভাটি শুক্রবার সকাল ৯টায় অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাম ঐক্য ফ্রন্টের সমন্বয়ক, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দীন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোওয়ার মুর্শেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর আহ্বায়ক সন্তোষ গুপ্ত, কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় নেতা রাজা মিয়া ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় নেতা মহিন উদ্দিন চৌধুরী লিটন।

সভায় নেতারা বলেন, হাসপাতালে কোভিড রোগী সহজে ভর্তি হতে পারছে না। অনেক হয়রানীর শিকার হয়ে, অনেক তদবির করে কারো কারো ভর্তির সুযোগ মিললেও, অনেককে সেই সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। পর্যাপ্ত কোভিট টেস্ট করাতে পারছেন না। ভেন্টিলেশন পাওয়া যাচ্ছে না। আইসিইউ যেন সোনার হরিণ। দ্বিতীয় ডোজ টিকা নিয়েও দেখা দিয়েছে অনিশ্চিয়তা।

এসব বিষয় পর্যালোনা করে নেতারা পর্যাপ্ত টেস্ট করা এবং বেসরকারি হাসপাতাল অধিগ্রগণেরও দাবি জানান। লকডাউনের সময় শ্রমজীবী মানুষকে এক মাসের খাবার ও এক মাসের ঘরভাড়া, প্রতিটি জেলা ও উপজেলা হাসপাতালে করোনা ইউনিট চালু, ক্ষুদ্র ঋণ মওকুফ, স্বাস্থ্যখাতে জাতীয় আয়ের ৭ শতাংশ বরাদ্দ দাবি জানানো হয়।

বার্তা প্রেরক
মহিনউদ্দিন চৌধুরী লিটন
সদস্য, বাসদ, কেন্দ্রীয় কমিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *