দেবিদ্বারে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ২৭ মার্চ ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কুমিল্লা দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে দেবিদ্বার রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়’র এ,বি,এম, গোলাম মোস্তফা ষ্ট্যাডিয়ামে উদযাপিত হয়েছে মহান সস্বাধীনতা দিবস। বিগত বছরের তুলনায় অতুলনীয় ভাবে উদযাপিত হয়েছে দিবসটি। মন মাতানো বর্নিল সাজে সজ্জিত হয়েছে ষ্ট্যাডিয়াম মঞ্চ। কুচকাওয়াজে যেন মুখরিত হয়েছে দেবিদ্বারের আকাশ বাতাস।

আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আনন্দ দায়ক এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল। যদিও দিবসটি ছিল মহান স্বাধীনতা দিবস তবুও সাংসদ প্রসংগত ভাবে তার বক্তব্যকালে বলেন দেশের দারিদ্র ঘুচাতে খোলা আকাশের নিচে থাকা দরিদ্র জনগোষ্ঠিকে ‘গুচ্ছ গ্রাম’ নামে আবাসন নির্মান, বয়স্ক ভাতা, বৃদ্ধ ভাতা, বিধবা ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা সহ নানা পরিকল্পনা বাস্তবায়নে দারিদ্রমুক্ত ও জীবনযাত্রার মান উন্নয়নে আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে বাংলাদেশ।

দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবী সংগঠন সহ সর্বস্তরের মানুষ নানা কর্মসূচী পালন করেছে। সোমবার ভোর ৬টায় বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন। মহান স্বাধীনতা সংগ্রামের আত্মদানকারী শহীদদের স্মরনে দেবীদ্বার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার, মুক্তিযুদ্ধ চত্তর, বদ্ধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা প্রশাসন, থানা পুলিশ প্রশাসন, পৌর প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, চেতনায় মুক্তিযুদ্ধ বাংলাদেশ, উপজেলা প্রেসক্লাব, এস,এ,সরকারী কলেজ, জোবেদা খাতুন মহিলা কলেজ, আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, সিপিবি, ন্যাপ ও এর অঙ্গ সংগঠন, জাপা ও এর অঙ্গ সংগঠন, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়ন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন।

উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধা চত্তরে পুষ্পস্তবক অর্পন, রেয়াজ উদ্দিন মডেল পাইলট উচ্চ বিদ্যালয়’র এবিএম গোলাম মোস্তফা ষ্ট্যাডিয়ামে কুচকাওয়াজ ও শারিরীক কষরত, উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার পরিবেশন, শিশুদের রচনা, চিত্রাঙ্ক ও আলোচনা সভা সহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।

কুচকাওয়াজ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমার সভাপতিত্বে কুচকাওয়াজ বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা আ’লীগের সভাপতি হাজী জয়নুল আবেদীন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *