দেবিদ্বারে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত নিহত

কুমিল্লা(দেবিদ্বার)প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ০৯ জুন (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার দেবিদ্বারে বন্দুক যুদ্ধকালে এক ডাকাত নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার দিবাগত রাত সোয়া ১টার দিকে জেলার দেবিদ্বার-চান্দিনা সড়কের ছেচরাপুকুরিয়া রাস্তার মাথায় এ ঘটনা ঘটে। নিহত ওই ডাকাত সদস্য উপজেলার কুরুইন গ্রামের হাবিবুর রহমানের ছেলে। মুঠো ফোনে বিষয়টি নিশ্চিত করেছেন দেবিদ্বার থানার ওসি মো: মিজানুর রহমান।
ওসি জানান, একদল ডাকাত দেবিদ্বার-চান্দিনা সড়কের ছেচরাপুকুরিয়া এলাকার রাস্তার মাথায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে পুলিশ সেখানে পৌছে ডাকাতদের আটকের চেষ্টা করে। এ সময় সশস্ত্র ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পুলিশও আত্মরক্ষায় ১৯ রাউন্ড শটগানের গুলি চালায়। এতে উভয় পক্ষের গুলি বিনিময়ের সময় নিজেদের (ডাকাত) গুলিতেই ডাকাত সুমন(২৮) গুরুতর আহত হয় বলে ওসি জানিয়েছেন।
পরে আহত ওই ডাকাত সদস্যকে উদ্ধার করে কুমেক হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। ওই অভিযানের সময় থানার এসআই আসাদ, এএসআই ইনতাজ ও কং মনির আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ১ রাউন্ড কার্তুজসহ একটি পাইপগান, কয়েকটি মুখোঁশ, ছোরা ও শাবল উদ্ধার করেছে।
ওসি আরও জানান, নিহত ডাকাত সুমনের বিরুদ্ধে দেবিদ্বার, চান্দিনা, দাউদকান্দিসহ বিভিন্ন থানায় ডাকাতিসহ আরও অন্যান্য অভিযোগে অন্তত ১৮টি মামলা রয়েছে। দেবিদ্বার থানার ওসি মিজানুর রহমান আরও জানান, কুখ্যাত ডাকাত সুমনের বিরুদ্ধে রাত ৩টা পর্যন্ত অন্তত ১৮টি মামলার সন্ধান পাওয়া গেছে। মামলার সংখ্যা আরও বাড়তে পারে।
তিনি জানান, ডাকাত সুমন এলাকায় একটি আতংক হিসেবে ছিল। সে এলাকায় আসলেই কোন না কোন গ্রামে ডাকাতি হতোই। বিভিন্ন ডাকাতির ঘটনা পর্যালোচনায় বেড়িয়ে এসেছে সুমনের রোমহর্ষক কাহিনী। ওসি জানান, ডাকাতি করতে গিয়ে ধর্ষণই ছিল সুমনের নেশা। রাতেই ডাকাত সুমনের নিহতের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়ে। এতে স্থানীয়রা স্বস্থি প্রকাশ করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *