দেবিদ্বারে জাতির জনক শেখ মুজিবের জন্ম দিবস ও শিশু দিবস পালিত

কুমিল্লা(দেবিদ্বার)প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ১৭ মার্চ ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) :  “লাল সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভালো” এ শ্লোগান সামনে নিয়ে সারা দেশেরে ন্যায় কুমিল্লার দেবিদ্বারেও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। শনিবার সকালে দেবিদ্বার উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশু সমাবেশ, র‌্যালী, কেক কাটা ও আলোচনা সভার মধ্যদিয়ে দিবসটি উদযাপিত হয়েছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমার সভাপতিত্বে ওই আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন, এস,এ, সরকারী কলেজ’র সাবেক ভিপি আব্দুল মতিন মুন্সী, জেলা পরিষদের সদস্য শিরিন সুলতানা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান, উপজেলা আ’লীগের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান ভূইয়া, জেলা যুবলীগের সদস্য লুৎফর রহমান বাবুল ও প্রভাষক সাইফুল ইসলাম শামীম প্রমুখ। ওই সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কশিশনার (ভূমি) বেগম ছামছুন্নাহার, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।


অনুষ্ঠান শেষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা। অপর দিকে ইসলামী ফাউন্ডেশন দেবীবদ্বার শাখার উদ্যোগে শিশুদের মাঝে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বাদ জোহর দেবীদ্বার মোল্লা বাড়ির বিশিষ্ট ব্যবসায়ি হাজী মোঃ ফয়েজ মোল্লার উদ্যোগে দেবীদ্বার মোল্লা বাড়ি মসজিদে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

তবে বিভিন্ন স্কুল, কলেজ মাদ্রাসার উদ্যোগে দিবসটি পালিত হলেও আ’লীগ বা তার অঙ্গ সংগঠনের উদ্যোগে উপজেলা সদরের কোথাও দিবসটি পালিত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *