দেবিদ্বারে এক কিশোরীর রহস্য জনক মৃত্যু

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ১৩ জুন, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : দেবিদ্বারে বিউটি আক্তার (১৩) নামের এক কিশোরীর রহস্য জনক মৃত্যুর খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটে আজ বুধবার সকাল ৯:০০ ঘটিকায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার পীর ফতেহাবাদ গ্রামে। এই মৃত্যুর সংবাদে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া বা ব্যাপক গুঞ্জন সৃষ্টি হয়।
জানা যায়, বিউটি আক্তার নামের ওই তরুনীর বাড়ী সিলেট জেলায়, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সে তার মা আম্বিয়া খাতুন (৪৫) এবং ভাই ইসতিয়াক (১৭) কে নিয়ে তার নানা বাড়ীতে ঈদ উদযাপন করতে আসেন। গতকাল মঙ্গল বার সন্ধ্যায় বিউটি তার মা’র নিকট ঈদের নতুন কাপড় কিনে দেওয়ার প্রস্তাব করলে তার মা আম্বিয়া খাতুন প্রস্তাবটি  নাকচ করে দেওয়ায় আজ বুধবার সকাল ৯:০০ ঘটিকায় অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে তার মা এলাকাবাসী, মানবাধিকার কর্মী ও পুলিশ প্রশাসনের নিকট দাবী করেন।
কিন্তু গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় তার মা এবং নানী রিলিফের চাল ও যাকাতের কাপড় সংগ্রহ করতে অন্যত্র চলে গেলে বিউটি ও তার ভাই ইসতিয়াক পারিবারিক বিষয় নিয়ে দু’জনে তুমোল ঝগড়ায় মেতে উঠে। ঝগড়ার এক পর্যায়ে ইসতিয়াক বিউটিকে গলাটিপে হত্যা করে কাঁধে করে স্থানীয় হাঁতুরে ডাক্তার’র কাছে নিয়ে গেলে ওই ডাক্তার বিউটিকে মৃত ঘোষণা করে। অবশেষে তার মা এবং নানী বাড়ী ফিরে এসে দেখে বিউটির গলায় ফাঁসের রশি লাগানো। বিউটি হত্যার আসামী তার ভাই ইসতিয়াক তখন ঘটনার পর থেকে পলাতক রহিয়াছে বলে জানা গেছে।
স্থানীয় লোকেরাও তাই ধারনা করছে বিউটিকে গলাটিপে হত্যা করে তার মা তার ছেলেকে নির্দোশ দেখাতে এই নাটক সাজিয়েছে। অতপর বেলা ২:৩০ মিঃ ঘটিকায় দেবিদ্বার থানার এসআই প্রেমধন তার সঙ্গীয় ফোর্স সহ ঘটনা স্থলে উপস্থিত হয়ে বিউটির লাশ ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করেন। এই রিপোর্ট পর্যন্ত কোন মামলার খরব পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *