দুর্নীতির অভিযোগ প্রমাণ পেলে কাউকে ছাড় দেয়া হবে না: জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ. নজরুল ইসলাম, ২৯ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : নরসিংদীতে “বন্ধ হলে দুর্নীতি উন্নয়নে আসবে গতি” এই শ্লোগানকে সামনে রেখে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৮’র ৩য় দিনে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সমনয়ে দুর্নীতি বিরোধী মানব বন্ধন, বর্ণাঢ্য র‌্যালীসহ এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৮ মার্চ বুধবার নরসিংদী জেলা শিল্পকলা একাডেমির নতুন ভবন মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, সঠিক সময়ে সঠিক কাজটি করলে দুর্নীতির সম্ভাবনা থাকে না বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে আমরা অংঙ্গীকারাবদ্ধ। দুর্নীতি মুক্ত প্রশাসন না হলে বঙ্গবন্ধুর  আদর্শের সোনার বাংলা প্রতিষ্ঠা করা সম্ভব হবে না। প্রত্যেকে প্রত্যেকের অবস্থান থেকে সঠিক ভাবে দায়িত্ব পালন করতে হবে।

আজকের এই মতবিনিময় সভায় স্থানীয় পর্যায়ে সরকারের বিভিন্ন পদে যারা আছেন, তাদের প্রতি আমার অনুরোধ থাকবে, আপনারা এখন থেকে সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করুন। সময়ের কাজ সময়ে করুন। পূর্বে যে যাই করে থাকেন না কেন, এখন থেকে কারো বিরুদ্ধে কোন দুর্নীতির অভিযোগ প্রমাণ হলে তাকে কিছুতেই ছাড় দেয়া হবে না।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল আউয়াল’র সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার সাইফুল্লাহ-আল-মামুন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সূর্য্যকান্ত দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ সেলিম রেজা, নরসিংদী আ লিক সমবায় ইন্সষ্টিটিউটের অধ্যক্ষ হরিদাস ঠাকুর, জেলা শিক্ষা অফিসার হারুন-অর-রশীদ সরকার। জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রোটারিয়ান বশিরুল ইসলাম বশির, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মোতালিব পাঠান।

আলোচনা সভায় উন্মুক্ত বক্তব্য রাখেন, সমাজসেবা অফিসার শুক্লা বিশ্বাস, মুক্তিযোদ্ধা আরমান মিয়া, মুক্তিযোদ্ধা আবুল খায়ের মিয়া, প্রধান শিক্ষিকা ফাতেমা জাহান দিলরুবা, নরসিংদী জামেয়া ই কাশেমিয়া-এর প্রভাষক মাওলানা নাজমুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নরসিংদী প্রেসক্লাবের আহ্বায়ক নিবারণ রায়, আহ্বায়ক কমিটির সদস্য এ কে ফজলুল হক ও আসাদুল হক পলাশ, সাংবাদিক নূরুল ইসলাম, সাংবাদিক মাজহারুল ইসলাম মন্টি, সাংবাদিক তোফাজ্জল হোসেন, সাংবাদিক কে.এইচ.নজরুল ইসলাম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন।

সদস্য যথাক্রমে হলধর দাস, উপাধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী, মোস্তাক আহমেদ ভূঞা, কাজী আনোয়ার কামাল, এডভোকেট ইয়াসমিন সুলতানা, মাসুদুর রহমান, ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, মোছলেহ উদ্দিন মাস্টার ও জেলা পর্যায়সহ উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তাবৃন্দ।

পরবর্তীতে জেলা শিশু একাডেমীর শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করে। এর পূর্বে সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক সড়কে দীর্ঘ দুর্নীতি বিরোধী এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানব বন্ধন কর্মসূচী পালন শেষে দুর্নীতি বিরোধী এক বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *