ডিজিটাল নিরাপত্তা আইনে মানবজমিনের সাংবাদিক রতন গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি, একরামুল হক, ২৬ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফেসবুকে পোষ্ট দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও ফাতেমা পরিবহনের মালিক আব্দুস সোবাহানের দায়েরকৃত মামলায় গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার মানবজমিন প্রতিনিধি মো সিরাজুল ইসলাম রতনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার ( ২৬ মে) বিকালে তাকে জেল হাজতে পাঠানো হয়। এর আগে মঙ্গলবার (২৬ মে) সকাল ১০ টার সময় তার নিজ বাসা থেকে গ্রেফতার করে পলাশবাড়ী থানা পুলিশ।
সাংবাদিক সিরাজুল ইসলাম রতন ঢাকা থেকে প্রকাশিত দৈনিক মানবজমিন, বগুড়া থেকে প্রকাশিত দৈনিক চাদনীবাজার পত্রিকার পলাশবাড়ী উপজেলা প্রতিনিধি হিসাবে দীর্ঘদিন দায়িত্ব পালন করছেন। বিভিন্ন সুত্রে জানা যায়, করোনা ভাইরাসের গাইবান্ধা জেলা লক ডাউনের সময় গনপরিবহন চালানোর কারনে একাধিকবার ফাতেমা পরিবহন গাড়ী আটক ও মামলা হয়। “এরপর সাংবাদিক সিরাজুল ইসলাম রতন তার ব্যবহৃত ফেসবুক আইডি হতে” মহাসড়কে গাড়ীর সামনে কোন পুলিশ বা সার্জেন্ট দাড়ালে ওদের মেরে দিতে ড্রাইভারদের নির্দেশ শ্রমিক নেতা ‘বিচ্ছু’র এ শিরোনামে পোষ্ট দেয়াসহ একাধিক পোষ্ট দেয়ার পর গত ১২ মে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সোবহান ওরফে বিচ্ছু সোবাহন বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল আইনের ২৫(২) ২৯(১) ৩১(২) ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ ইং ৩৮৫/৫০৬ পেনাল কোড ১৮৬০; ফেসবুকে মানহানিকর তথ্য প্রকাশ করার অপরাধে মামলা দায়ের করেছে পলাশবাড়ী থানায় । মামলা নং ১৪/১০৭।

সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের আইনজীবী এ্যাড.শাহনেওয়াজ খান  জানান,  সাংবাদিক সিরাজুল ইসলাম রতনকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারের পরে আদালতে পাঠিয়ে দেয় পলাশবাড়ী থানা পুলিশ। এরপর বিজ্ঞ আদালতে অনলাইনে সিরাজুল ইসলাম রতনের জামিন আবেদন করা হলে আবেদনের শুনানি শেষে সাংবাদিক সিরাজুল ইসলাম রতনের আইনজীবীর মাধ্যমে করা জামিন আবেদন নাকচ করে সাংবাদিক সিরাজুল রতনকে জেল হাজতে প্রেরণ করে বিজ্ঞ আদালতের বিচারক ম্যাজিস্টেট ওপেন্দ্র চন্দ্র দাস ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *