ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেলেন

আন্তর্জাতিক (নিউইয়র্ক), ১০ আগস্ট, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পের স্লোভেনীয় বংশোদ্ভূত বাবা-মাকে মার্কিন নাগরিকত্ব দেয়া হয়েছে। গতকাল নিউইয়র্কে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে এ নাগরিকত্ব দেয়া হয়। তাদের অভিবাসন আইনজীবী মিশেল উইল্ডস এএফপি’কে এ খবর নিশ্চিত করেন।

উইল্ডস জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর ভিক্টর এবং শাশুড়ি আমালিজা কেনাভস নাগরিকত্বের শপথ গ্রহণ করেছেন। তারা কোন প্রক্রিয়ায় নাগরিকত্ব পেলেন এ ক্ষেত্রে ফাস্ট লেডি মেলানিয়া স্পন্সর হয়ে বাবা-মাকে স্থায়ী নাগরিকত্ব দেয়া হলো কিনা উইল্ডস তা স্পষ্ট করে বলেননি।

উল্লেখ্য, অভিবাসন নীতির বিষয়ে কঠোর পদক্ষেপ গ্রহণ করে ট্রাম্প ঘনিষ্ট আত্মীয়তার সুবাদে যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পাওয়ার সুযোগের সমালোচনা করে আসছেন। এ ধরনের তথাকথিত নাগরিকত্ব পাওয়ার বিরুদ্ধে যুক্তি তুলে ধরে মার্কিন প্রেসিডেন্ট বলেন, এ প্রক্রিয়া মার্কিন নাগরিকদের চাকুরি চুরি এবং যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে হুমকি সৃষ্টি করছে।

স্লোভেনিয়ায় ভিক্টর কেনাভস গাড়ি বিক্রেতার চাকরি করতেন  এবং আমালিজার টেক্সটাইল কারখানায় চাকুরি করতেন। তারা অনেক বছর ধরেই যুক্তরাষ্ট্রে অবসর জীবন কাটাচ্ছেন। সেখানে তারা নিয়মিতভাবে তাদের মেয়ে ও নাতি ব্যারনের সঙ্গে সময় কাটান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *