ট্রাম্পের চেয়ে বাইডেন কম আবেগ প্রবণ : পুতিন

ওয়াশিংটন, ১২ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে প্রথম বৈঠকের প্রাক্কালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন শুক্রবার আশা প্রকাশ করেছেন যে, জো বাইডেন তাঁর পূর্বসূরি ডোনাল্ড ট্রাম্পের চেয়ে কম আবেগপ্রবণ হবেন। এনবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে পুতিন বাইডেনকে একজন “ক্যারিয়ার ম্যান” হিসেবে বর্ণনা করে বলেন, ট্রাম্পের পরে ক্ষমতায় আসা বাইডেন তাঁর জীবন রাজনীতিতে ব্যয় করেছেন।

পুতিন বলেন, “এটি আমার বড় আশা যে, হ্যাঁ, এতে কিছু সুবিধা, কিছু অসুবিধা রয়েছে, তবে বর্তমান মার্কিন প্রেসিডেন্টের পক্ষ থেকে আবেগ নির্ভর কোন পদক্ষেপ নেয়া হবে না।” এনবিসি নিউজ এ কথা জানায়। পুতিন বলেন, “আমি বিশ্বাস করি সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন অসাধারণ প্রতিভাবান ব্যক্তি, তিনি একজন বর্ণিল ব্যক্তিত্ব। আপনি তাকে পছন্দ করতে পারেন, নাও পারেন। তবে তিনি প্রাতিষ্ঠানিক পর্যায় থেকে আসেননি।”

নতুন প্রেসিডেন্টের প্রথম বিদেশ সফরের শেষ পর্যায়ে বুধবার জেনেভায় পুতিনের সঙ্গে শীর্ষ সম্মেলনে বাইডেন নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ এবং হ্যাকিংসহ বিভিন্ন মার্কিন অভিযোগ উত্থাপনের পরিকল্পনা করছেন। পুতিন প্রকাশ্যে স্বীকার করেন যে, ২০১৬ সালের ভোটে তিনি ট্রাম্পকে সমর্থন করেছিলেন, যিনি রুশ নেতার প্রশংসা করেছিলেন। তবে এই শীর্ষ সম্মেলনে রাশিয়ার বিরুদ্ধে নির্বাচনী হস্তক্ষেপের অভিযোগ প্রত্যাখানের ব্যাপারে রাশিয়ার দাবি গৃহীত হবে বলে আশা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *