টিকার প্রথম ডোজ বন্ধে বাম ঐক্য ফ্রন্টের প্রতিবাদ

ঢাকা, ২৭ এপ্রিল ২০২১, প্রেস বিজ্ঞপ্তি :

করোনা ভ্যাক্সিনের প্রথম ডোজ বন্ধ করে দেওয়ার প্রতিবাদ জানিয়েছেন বাম ঐক্য ফ্রন্ট। ফ্রন্টের সমন্বয়ক ও গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় আহ্বয়ক কমরেড নাসির উদ্দীন আহমেদ নাসু, বাসদ (মাহবুব) এর আহবায়ক কমরেড সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক কমরেড সরোওয়ার মুর্শেদ ও কমিউনিস্ট ইউনিয়নের আহ্বায়ক ইমাম গাজ্জালী এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনার দ্বিতীয় ঢেউ এর আঘাতে যেখানে মৃত ও সনাক্তের হার দেশে সর্বোচ্চ পর্যায় সেসময়ে ভ্যাক্সিন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত ক্ষমার অযোগ্য অন্যায়। সরকার একটি ব্যবসায়ীক প্রতিষ্ঠানের স্বার্থে ও ভারতকে খুশি করার জন্য দেশ ও জনগণের এতবড় সর্বনাশ করে কেবলমাত্র ‘সিরাম’ একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছে। সরকার একবছর সময় পাওয়ার পরেও প্রয়োজনীয় অক্সিজেন, আইসিউর ব্যবস্থা, দক্ষ জনবল সৃষ্টি না করে ভ্যাক্সিনও বন্ধ করে দেওয়ার অর্থ হচ্ছে করোনার প্রবল শ্রোতের মুখে জনগণকে অরক্ষিত রেখে পালিয়ে যাওয়ার নামান্তর।

নেতৃবৃন্দ, করোনা সংক্রমণ থেকে জনগণকে রক্ষা করার জন্য চিকিৎসা নিশ্চিত করা, পরীক্ষা বাড়ানো ও দ্রুত সকল নাগরিককে ভ্যাক্সিন প্রদানের জোর দাবী জানান।

বার্তা প্রেরক
মহিনউদ্দিন চৌধুরী লিটন
সদস্য, বাসদ
কেন্দ্রীয় কমিটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *