ঝিনাইদহে ৪০ ভরি সোনাসহ একজন গ্রেফতার !

সোনা চোরাচালানের বৃহৎ কেলেংকারীর ঘটনা ঘটেছে ঝিনাইদহ মাগুরার সীমান্তে !

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ১৩ জুলাই, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ঝিনাইদহ মহেশপুরের পর এবার সোনা চোরাচালানের বৃহৎ কেলেংকারীর ঘটনা ঘটেছে ঝিনাইদহ মাগুরারা সীমান্তে। দুইটি প্রাইভেট কারের মধ্যে থেকে ৪০ ভরি সোনার বার উদ্ধার করেছে ঝিনাইদহ পুলিশ। এ নিয়ে প্রশাসনে ব্যাপক হৈ চৈ শুরু হয়েছে।

পুলিশ শুক্রবার বিকালে শ্রীকান্ত পাল (৪০) নামে একজনকে গ্রেফতার করেছে। সে মুন্সিগঞ্জ জেলার সিরাজদি এলাকার সরোজ পালের ছেলে। তাকে ঝিনাইদহ-মাগুরা সড়কের পোড়াহাটী এলাকা থেকে গ্রেফতার করা হয় বলে দাবী করা হচ্ছে।

জানা গেছে, দুটি প্রাইভেট কারে সোনার একটি বড় চালান মাগুরা হয়ে ঝিনাইদহে আসছিলো। শুক্রবার বেলা ১১টার দিকে ঝিনাইদহের হাটগোপালপুর বাজারে পৌছালে সাদা পোশাকের লোকজন গাড়িটি আটক করে নিরুদ্দেশ হয়। ওই গাড়িতে সোনার বড় চালান ছিল বলে অনেকের ধারনা।

ঘটনার সময় সাদা পোশাকে পুলিশ ছিল নাকি ডাকাত তা তথ্য দিতে পারেনি কেও। ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, আমরা এক সাংবাদিকের কাছ থেকে তথ্য পেয়ে একটি প্রাইভেট কারসহ একজনকে আটক করি। ওই প্রাইভেট কারে ৪০ ভরি সোনা পাওয়া যায়। তিনি বলেন, এর আগে হাটগোপালপুর এলাকায় সাদা পোশাকে অপর একটি গাড়ি কে বা করা নিয়ে চলে যায়। সেটি মাগুরার পুলিশ হতে পারে বলেও তিনি জানান।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে পুলিশ ব্যাপক ভাবে অনুসন্ধান করছে। উল্লেখ্য, ইতিপুর্বে মহেশপুরে একটি পারিবহনে ডাকাতি ও পরিবহন থেকে সাদা পোশাকে সোনা গায়েব করা নিয়ে ওসিসহ ১২ পুলিশ ক্লোজ হয়েছে। ঝিনাইদহ ডিবির ওসিসহ একটি পুরো টিম সমপ্রতি একযোগে বদলী হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *