ঝিনাইদহে কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড বির্স্তীর্ণ জনপদ, বিদ্যুৎহীন ১০ ঘন্টা

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ১০ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): ঝিনাইদহে কালবৈশাখী ঝড়ে বির্স্তীর্ণ জনপদ লন্ডভন্ড হয়ে গেছে। বাড়িঘর, গাছপালা ও ক্ষেতের ফসল ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ফলে ৯ ঘন্টা বিদ্যুৎহীন অবস্থায় ছিল ঝিনাইদহ।

গোটা জেলায় সকাল থেকে বিদ্যুৎ না থাকায় সব ধরণের সেবা বাধাগ্রস্থ হয়। বিদ্যুৎ বিভাগের কর্মীরা নিরলস ভাবে পরিশ্রম করে শহরের বিভিন্ন ফিডার বিকাল ৫টা পর্যন্ত চালু করলেও পল্লী বিদ্যুতের অধিকাংশ ফিডার বন্ধ রয়েছে।

ঝিনাইদহ ওয়েষ্টজোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর নির্বাহী প্রকৌশলী পরিতোষ কুমার বিশ্বাস জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে বয়ে যাওয়া প্রচন্ড ঝড়ে বৈদ্যুতিক খুটি উপড়ে যায়। গাছের ডাল ভেঙ্গে ছিড়ে যায় বিদ্যুতের তার।

তিনি আরো জানান, সেগুলো ঠিক করে লাইন চালু করতে বিকাল সাড়ে ৬টা লেগে যায়। এ দিকে হরিণাকুন্ড উপজেলার কিছু এলাকায় ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। কুলবাড়ীয়া, শড়াতালা, বেলতালা, হরিশপুর, রামনগরসহ বিভিন্ন গ্রামে বজ্রপাতে বেশ কয়েকজন আহত হয়েছে।

কুলবাড়ীয়া গ্রামের জাফিরুল ইসলাম ও একই গ্রামের দিনমুজুর মহি উদ্দিন আহত হন। ষড়াতালা গ্রামের ইউপি সদস্য মোঃ নিজাম উদ্দিন মেম্বরের ঘরের উপর আম গাছ ভঙ্গে পড়ে ঘর ভেঙ্গে যায়।

এ সময় ঘরের ইট পড়ে আহত হন পুটে (৫৫) নামে এক ব্যক্তি। ষড়াতলা গ্রামের বহু ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। এ দিকে কালবৈশাখী ঝড়ে সড়কের ওপরে গাছপালা ভেঙ্গে পড়ে। সেগুলো সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *