ঝিনাইদহের কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া গ্রামের অবহেলিত রাস্তার কারণে স্কুলে যেতে পারে না শিক্ষার্থীরা

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ০৬ আগস্ট, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): ঝিনাইদহ সদর উপজেলার কালীচরণপুর ইউনিয়নের হাটবাকুয়া গ্রামের একটি অবহেলিত রাস্তা। প্রায় এক কিলোমিটার রাস্তায় কোন মাটি নেই। নিচু জমির সাথে মিশে একাকার হয়ে আছে গ্রামীন এই সড়কটি। কয়েক যুগ রাস্তাটিতে যে মাটি দেওয়া হয় না তা বলতে পারে না গ্রামবাসি।

হাটবাকুয়া গ্রামের উত্তরপাড়ার আনার মন্ডলের বাড়ি থেকে সরোয়ার মোল্লার বাড়ি পর্যন্ত রাস্তাটি একেবারেই চলাচলের অযোগ্য। রাস্তায় সর্বক্ষন কাদা পানি থাকায় প্রায় ৫০টি পরিরবার প্রয়োজন ছাড়া বর্ষাকালে বের হয় না। স্কুল কলেজের শিক্ষার্থীরাও স্কুলে যেতে পারে না। কেও অসুস্থ হয়ে পড়লে কাঁধে করে নিয়ে যেতে হয়।

ওই সড়কে বসবাসকারী দুদু লস্কার ও মোফাজ্জেল মোল্লা জানান, রাস্তাটি পাকা না হওয়ায় তাদের বাড়িতে আত্মীয় স্বজনরাও বর্ষা মৌসুমে আসতে পারে না। রাস্তার কারণে তারা লজ্জিত। সেই সাথে গ্রামের সুনামও ক্ষুন্ন হচ্ছে। কালীচরণপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেম্বর সিরাজুল ইসলাম পিন্টু ক্ষোভ প্রকাশ করে বলেন, ২ বছর ধরে আমি চেয়ারম্যানকে বলে আসছি আমার ওয়ার্ডের এই রাস্তাটির কথা। কিন্তু তিনি কোন পদক্ষেপ নেন নি।

রাস্তাটির কারণে হাটবাকুয়া গ্রামের উত্তরপাড়ার প্রায় ৫০টি পরিবার চলাচল করতে পারছে না। তিনি এলজিএসপি, টিআর, কাবিটা বা কর্মসৃজন প্রকল্প দিয়ে রাস্তাটি চলাচলের যোগ্য করার দাবী জানান। বিষয়টি নিয়ে কালীচরণপুর ইউনিয়নের চেয়ারম্যান কৃষ্ণপদ দত্ত জানান, তিনি রাস্তাটি করে দিবেন, তবে সময় লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *