চৌমুহনী বাজারে আট ঘন্টাপর আগুন নিয়ন্ত্রণে

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৯ এপ্রিল, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বানিজ্যিক রাজধারী বেগমগঞ্জের চৌমুহনী বাজারে লাগা আগুন প্রায় আট ঘন্টা পর নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট। রাত দুই টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

বৃহস্পতিবার ২৮ এপ্রিল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চৌমুহনী বাজারের স্টেশন মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ব্যবসায়ীরা ইফতার ও নামাজ পড়া নিয়ে ব্যস্ত ছিল। এ অগ্নিকান্ডে চৌমুহনী ইসলাম মার্কেট, হাজী বই মার্কেট, স্টেশন রোড পূর্ব পাশসহ ডিবি রোডের অধিকাংশ দোকানপাট পুড়ে যায়।

বাজারের ব্যবসায়ী মুনীম ফয়সাল বলেন, ব্যাংক রোড, স্টেশন রোড, ইসলাম মার্কেট, হোসেন মার্কেটের শতাধিক দোকান আগুনে ভস্মীভূত হয়ে গেছে। সবার পথে বসার মতো অবস্থা।

ব্যবসায়ী জানান, আগুন নেভাতে গিয়ে ক্ষতিগ্রস্ত দোকানের ব্যবসায়ী ও কর্মচারীসহ ১২ জন আহত হয়েছেন। তাঁদের নয়জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। আর তিনজনকে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ছাড়া ও অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার পথে হোসেন মার্কেটের মারওয়া ফ্যাশনের মালিক মো. রিংকু (৪০) হৃদ রোগে আক্রান্ত হয়ে মারা যান।

চৌমুহনী ফায়ার স্টেশনের ডিউটি ম্যান আবদুস সালাম জানান, আমাদের কাছে খবর আসা মাত্রই ফায়ার সার্ভিসের ৮ টি ইউনিট তাৎক্ষণিক সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ঘটনাস্থলে পানি সংকট থাকায় আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে। পরে আরো একটি ইউনিট যোগদেয়। তবে এখন পর্যন্ত ক্ষয় ক্ষতির পরিমাণ করা যায়নি।

আগুন লাগার খবর পেয়ে পুলিশ সুপার শহিদুল ইসলাম তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভাঁতে সহযোগীতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *