চৌদ্দগ্রাম বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৯ ডিসেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : চৌদ্দগ্রামে শুক্রবার (৯ই ডিসেম্বর) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে অন্তজার্তিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয় দিবস ২০২২ “জয়িতা অম্বেষনে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় র‌্যালী, আলোচনা ও সভা জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় সভাপতিত্ব করেন চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন।

উক্ত সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান এ বি এম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশিদা আখতার, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বীথি রানী চক্রবর্তী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সভাপতি মোতাহার হোসেন জামাল, সাধারণ সম্পাদক জামাল হোসেন, সহ-সভাপতি এ আর বাচ্চু খাঁ, চৌদ্দগ্রাম এইচ জে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপম সেন গুপ্ত, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য হুমায়ুন কবির প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে চৌদ্দগ্রামের বিভিন্ন স্কুলের ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে অতিথিবৃন্দ ৫ জয়িতাকে ক্রেশ ও সার্টিফিকেট প্রদান করেন। উপজেলা পাঁচজন জয়িতা হলেন: ১। সফল জননী নারী মীর ফরিদা ইসলাম ২। শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে অবদান রেখেছেন যে নারী বিলকিছ বেগম, ৩। সমাজ কর্মের সাফল্য অর্জনকারী নারী মরিয়ম আক্তার ৪। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যামে জীবন শুরু করেছেন যে নারী মরিয়ম আক্তার ৫। অর্থনৈতিকভাবে সফলতা অর্জনকারী যে নারী রহিমা আক্তার শিল্পী। আলোচনা পূর্বে একটি বণার্ঢ্য র‌্যালী উপজেলা চত্বরে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *