চৌদ্দগ্রাম এমপিও কপিতে জন্ম তারিখ ভুলে বেতন পাচ্ছে না নৈশ প্রহরী

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ৩০ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : এমপিও কপিতে জন্ম তারিখ ভুলের কারণে তিন মাস বেতন পাচ্ছে না কুমিল্লার চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার নৈশ প্রহরী মোঃ আবু তাহের পাটোয়ারী। তাঁর ইনডেক্স নং-৭০১৪৮৫। করোনা মহামারীর সময়ে শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের মাদরাসা বন্ধ থাকলেও রাতে তাঁর ডিউটি বন্ধ ছিল না। জন্ম তারিখ ভুলের কারণে করোনা দুর্যোগকালিন সময়ে বেতন না পাওয়ায় কষ্টে সংসার জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর।

মঙ্গলবার কাগজপত্র পর্যালোচনা করে জানা গেছে, উপজেলা সদরের চৌদ্দগ্রাম নজমিয়া কামিল মাদরাসার এমএলএসএস মোঃ আবু তাহের পাটোয়ারীর এমপিও কপিতে জন্ম তারিখ ১৯৬০ সালের ১ মার্চ। কিন্তু চিওড়া বেগম ফয়জুন্নেছা উচ্চ বিদ্যালয়ের ১৯৮৯ সালের প্রত্যয়নপত্র, ২০০৭ সালের ২৫ সেপ্টেম্বর করা জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয়পত্র(নং-৪১৮০৬৬৪০৫৬) অনুযায়ী তাঁর জন্ম তারিখ ১৯৬৩ সালের ১ মার্চ। এমপিও কপি অনুযায়ী নৈশ প্রহরী হিসেবে তাঁর চাকরির মেয়াদ শেষ হয়েছে। এ কারণে বন্ধ রয়েছে এমপিও বেতন। ফলে কষ্টে জীবন কাটছে আবু তাহের পাটোয়ারীর।

কিন্তু সনদ অনুযায়ী তাঁর চাকরির মেয়াদ আরও তিন বছর আছে। এমপিও কপিতে জন্ম তারিখ সংশোধনের জন্য প্রয়োজনীয় কাগজপত্র উপস্থাপন করে প্রতিষ্ঠান প্রধান একেএম শামছুদ্দিনের আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৬ জানুয়ারি জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ আবদুল মজিদ মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে একটি আবেদন(স্মারক নং-৩৭.০২.১৯০০.০০০.৯৯.০০৪.২০.৭) প্রেরণ করেন।

এদিকে সমস্যাটি সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষা মন্ত্রী ড. দিপু মণিসহ সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট দাবি জানিয়েছেন এমএলএসএস মোঃ আবু তাহের পাটোয়ারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *