চৌদ্দগ্রামে স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ ও খাদ্য সামগ্রী বিতরণ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ১৬ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতী ইউনিয়নের দক্ষিণ শ্রীপুর ইসলামিয়া বালিকা দাখিল মাদরাসায় কিশোরীদের বয়সন্ধীকালিন প্রজনন স্বাস্থ্য ও রিপ্রোডাক্টটিভ হেলথ বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এছাড়াও মাদরাসা ছাত্রীদের মাঝে মাস্ক ও অভিভাবকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ উপলক্ষে সোমবার মাদরাসায় শারিরীক দূরত্ব বজায় রেখে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার।

মাদরাসার সুপার মাওলানা আবদুল কুদ্দুস জানান, করোনা মহামারীর সময়ে ছাত্রীদের শারিরীক, মানসিক ও সামাজিকভাবে মনের উপর যে চাপ পড়েছে, তা থেকে উত্তরণের জন্য কিভাবে নিজেদের প্রস্তুত করবে-তা নিয়ে ঘরোয়া পরিবেশে একটি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কালে প্রতিষ্ঠানে পাঠ্যক্রম শুরু হলে অন্যান্য ছাত্রীদের করোনা পরবর্তী তাঁদের ভুমিকা ও করণীয় বিষয়ে দিক-নির্দেশনা দেয়া হয়।

কোভিড’ ১৯ এর সংক্রমণ নিরোধে হাতধোয়া, মাস্ক পরা ও সচেতনতা গড়ে তুলতে তাদের নিজ নিজ পরিবারের পাশাপাশি প্রতিবেশীদের সচেতন করতেও আহবান জানান নারী নেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যার রাশেদা আখতার। ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের সমন্বিত সহযোগিতায় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার স্বপ্নের শিক্ষাবান্ধব, উন্নত, সমৃদ্ধ ভবিষ্যৎ বাংলাদেশ গড়ে উঠবে এমন প্রত্যাশা সকলের। প্রশিক্ষণের পূর্বে উপজেলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার নিজ উদ্যোগে অভিভাবক ও ছাত্রীদের মাঝে মাস্ক এবং উপজেলা প্রশাসনের সহায়তায় অভিভাবকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *