চৌদ্দগ্রামে সীমানা বিরোধে হামলা, প্রধান আসামী আটক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ২৭ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে আপন ভাই ও ভাতিজাসহ ভাড়াটে সন্ত্রাসী কর্তৃক মজিবুল হক নামের এক প্রবাসীর উপর হামলার ঘটনায় প্রধান আসামী কাজী জোবায়েরকে আটক করেছে পুলিশ। সে পৌর এলাকার উত্তর শ্রীপুর গ্রামের মরহুম কাজী ইব্রাহিমের ছেলে। হামলার শিকার মজিবুল হক উপজেলার ঘোলপাশা ইউনিয়নের রামচন্দ্রপুর কেন্ডা মুন্সি বাড়ির মরহুম আলী নোয়াবের ছেলে।

এ ঘটনায় মুজিবুল হকের স্ত্রী মাহিনুর আক্তার বাদী হয়ে হুমায়ন কবির, তাঁর শালা কাজী জোবায়ের, স্ত্রী হাসিনা আক্তার, ছেলে পাভেল ও পায়েলের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ১০-১৫ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছে। থানার এসআই আরিফ হোসেন বুধবার ভোরে মামলার প্রধান আসামী কাজী জোবায়েরকে আটক করেছে। সরেজমিন পরিদর্শন ও চৌদ্দগ্রাম থানা সূত্রে এ তথ্য জানা গেছে।

থানায় দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়, দীর্ঘদিন ধরে রামচন্দ্রপুর কেন্ডা গ্রামের প্রবাসী মজিবুল হক ও হুমায়ন কবিরের সাথে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলছিল। এনিয়ে হুমায়ন কবিরের শালা কাজী জোবায়ের প্রবাসী মুজিবুল হক ও তাঁর পরিবারকে নানা ধরনের হুমকি দিতো। বিষয়টি গণ্যমান্য ব্যক্তিদের জানালে কাজী জোবায়ের আরও ক্ষীপ্ত হয়ে উঠে।

এক পর্যায়ে গত ১৫ মে শুক্রবার সকাল সাড়ে আটটায় কাজী জোবায়েরের নেতৃত্বে আসামীরা একত্রিত হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সৈয়দপুর রাস্তার মাথার পূর্ব পাশে অবস্থিত উত্তর বাবুচি গ্রামে নির্মানাধীন বাড়ির দেয়াল ভেঙ্গে দখলে নিতে গেলে প্রবাসী মজিবুল হক ও তাঁর স্ত্রী মাহিনুর আক্তার বাধা দেয়। এতে ক্ষীপ্ত হয়ে কাজী জোবায়ের হাতে থাকা লোহার সাবল দিয়ে মুজিবুল হককে হত্যার উদ্দেশ্যে পেটে পাড় মারিয়ে মারাত্মক থেতলা জখম করে। হামলায় অজ্ঞান হয়েন পড়ে প্রবাসী মজিবুল হক।

এ সময় মাহিনুর আক্তারের শোর চিৎকার শুনে মেয়ে তানহা ও মোহনা এগিয়ে আসলে তাদেরকেও মারধর করে আসামীরা। অবস্থা বেগতিক শুনে ভিকটিমের এক আত্মীয় থানায় খবর দিলে এসআই রোকন উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে। পরে আহত মজিবুল হককে উদ্ধার শেষে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মুজিবুল হককে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরআগেও গত ১ মার্চ মঙ্গলবার ও ৬ মার্চ শুক্রবার আসামীরা মজিবুল হক ও তাঁর পরিবারকে নানাভাবে হুমকি-ধমকি ও মারধর করে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, ২৬ মে মঙ্গলবার দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুজিবুল হক ইন্তেকাল করেছেন।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহ আল মাহফুজ জানান, ‘হামলার ঘটনায় কাজী জোবায়ের নামের একজনকে আটক করা হয়েছে। ঘটনাটি তদন্ত চলছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *